• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ব্রয়লার মুরগির কেজি ২৩৫ টাকা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ১০:১৮ এএম
ব্রয়লার মুরগির কেজি ২৩৫ টাকা

কয়েক সপ্তাহ ধরেই ঊর্ধ্বমুখী ব্রয়লার মুরগির দাম। বাড়তে বাড়তে সেই দাম এখন সব রেকর্ড ছাড়িয়েছে। খুচরা পর্যায়ে ব্রয়লার মুরগির কেজি এখন ২৩৫ টাকা। এক মাসের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম কেজিতে প্রায় ১০০ টাকা বেড়েছে।

খুচরা ব্যবসায়ীরা বলছেন, সাম্প্রতিক বছরগুলোতে এতটা বাড়তি দামে ব্রয়লার মুরগি কখনো বিক্রি হয়নি। এদিকে সোনালি মুরগির দামও বেড়েছে।

বাজারে চিনির সংকট এখনো কাটেনি। প্যাকেটজাত চিনি প্রায় উধাও। শীতকালীন সবজি নাগালের মধ্যে এলেও কাঁচা মরিচ কিনতে দাম কিছুটা বাড়তি দিতে হচ্ছে। উচ্চমূল্যে স্থিতিশীল চাল, ডাল, আটা, ময়দা, সয়াবিনসহ অন্যান্য নিত্যপণ্য।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সেগুনবাগিচা ও মালিবাগ বাজারে সোনালি মুরগি বিক্রি হয়েছে প্রতি কেজি ৩১০ থেকে ৩৩০ টাকায়। বাজারে দেশি মুরগি বিক্রি হচ্ছে প্রতি কেজি ৪৫০ থেকে ৫৫০ টাকায়। মুরগির পাশাপাশি ডিমের দামও বাড়তি। ফার্মের মুরগির বাদামি রঙের ডিম প্রতি ডজন বিক্রি হচ্ছে ১৩৫ থেকে ১৪০ টাকায়।

বাংলাদেশ পোলট্রি অ্যাসোসিয়েশনের সভাপতি সুমন হাওলাদার জানান, খাদ্য ও বাচ্চার মূল্যবৃদ্ধির ফলে মুরগির দাম একটু বাড়তে পারে। তবে এখনকার দাম মাত্রাতিরিক্ত।

Link copied!