• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

ব্যানারে পদ যাবে আওয়ামী লীগের তৃণমূল নেতাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩, ০৬:১৭ পিএম
ব্যানারে পদ যাবে আওয়ামী লীগের তৃণমূল নেতাদের

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে দুপুর থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে ব্যানার-ফেস্টুন হাতে আসেন নেতাকর্মীরা। সেগুলো বারবার নামাতে বলা হলেও অনেকেই নামাননি। এতে ক্ষুব্ধ হয়ে বলা হয়, ‘ব্যানার না নামালে তৃণমূল নেতাদের পদ থাকবে না।’

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকাল ৩টায় সমাবেশ শুরু হয়।

সমাবেশ শুরুর পর ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির উপস্থিত নেতাকর্মীদের ব্যানার নামিয়ে ফেলতে বলেন। কিন্তু এরপরও অনেককে ব্যানার ধরে রাখতে দেখা যায়। একপর্যায়ে আওয়ামী লীগের ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম সবাইকে ব্যানার-ফেস্টুন নামাতে বলেন। তাতেও কাজ না হওয়ায় মঞ্চ থেকে তিনি বলেন, “যারা এখনো ব্যানার ধরে আছেন, যুবলীগের নেতাকর্মীরা সেগুলো নামিয়ে দেন।”

এরপরও ব্যানার না নামালে ক্ষুব্ধ হয়ে মির্জা আজম বলেন, “ব্যানার না নামালে কিন্তু পদ থাকবে না। আমরা ছবি তুলে রাখব। যারা ব্যানার নামাননি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ব্যানার নিয়ে আসা কারও নাম বলা হবে না। সবাইকে নিজ দায়িত্বে ব্যানার নামাতে হবে।”

যৌথসভায় দেওয়া নির্দেশনার কথা উল্লেখ করে মির্জা আজম বলেন, “কর্মী নিয়ে সমাবেশে আসতে বলেছিলাম, টাকা দিয়ে কামলা নিয়ে আসতে নিষেধ করা হয়েছিল। এরা কারা, যারা এত বলার পরও ব্যানার নামাচ্ছে না?”

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর জাহাঙ্গীর কবির নানক মঞ্চ থেকে বলেন, “এখনো ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অনেকগুলো ব্যানার দেখা যাচ্ছে। যারা নির্দেশ মানেননি, তাদের বিরুদ্ধে আজই ব্যবস্থা নিতে মির্জা আজমের প্রতি অনুরোধ করছি।”

Link copied!