• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

অস্ত্র হাতে মহড়া, কাউন্সিলর প্রার্থীকে ইসিতে তলব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১২, ২০২৩, ০৩:০৮ পিএম
অস্ত্র হাতে মহড়া, কাউন্সিলর প্রার্থীকে ইসিতে তলব
ছবি : সংগৃহীত

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ির সামনে অস্ত্র হাতে মহড়া দেওয়ার ঘটনায় সিলেট সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খানকে ঢাকায় তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (১৪ জুন) বিকেল ৩টায় ব্যক্তিগতভাবে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে উপস্থিত হয়ে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা দিতে বলেছে ইসি।

সোমবার (১২ জুন) নির্বাচন কমিশনের জনসংযোগ শাখার পরিচালক মো. শরিফুল আলম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

আফতাব হোসেন নগরীর ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী। তার প্রতীক ঘুড়ি।

মো. শরিফুল আলম জানান, আফতাব হোসেন খানের বিরুদ্ধে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ির সামনে সশস্ত্র মহড়ার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে সিসিটিভি ফুটেজ, ভিডিও এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি প্রচারিত হয়েছে। তাছাড়া ওই ওয়ার্ডের কাউন্সিল প্রার্থী সায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ (লাটিম প্রতীক) এ বিষয়ে কমিশন বরাবর লিখিত অভিযোগও এজাহার দায়ের করেছেন।

জনসংযোগ পরিচালক আরও জানান, অভিযোগ ও এজাহারের ভিত্তিতে রিটার্নিং অফিসার তদন্ত করে এ বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করেছেন, যেখানে ঘটনাটির সত্যতা পাওয়া গেছে। সে বিষয়ে লিখিত বক্তব্যসহ নির্বাচন কমিশনে আগামী ১৪ জুন বিকেল ৩টায় ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছে।

Link copied!