• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ট্রেন দুর্ঘটনায় আহত আনু মুহাম্মদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ১২:০০ পিএম
ট্রেন দুর্ঘটনায় আহত আনু মুহাম্মদ
আনু মুহাম্মদ। ছবি : সংগৃহীত

রাজধানীর খিলগাঁওয়ে রেলগেটে ট্রেনে বাম পায়ের আঙুল কাটা পড়েছে সমাজ অর্থনীতি রাষ্ট্র বিষয়ক লেখক ও শিক্ষক আনু মুহাম্মদের।  রোববার (২১ এপ্রিল) কমলাপুর যাওয়ার সময় খিলগাঁও রেলগেটে ট্রেন স্লো করলে নামার সময় এ দুর্ঘটনা ঘটে। 

বেলা ১১টার সময় গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এখন জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে।

বিষয়টি নিশ্চিত করেছেন তেল-গ্যাস তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি, ঢাকা মহানগরের সমন্বয়ক খান আসাদুজ্জামান মাসুম। 

হাসপাতালে নিয়ে আসা মাহাতাব নামে এক ব্যক্তি বলেন, “অধ্যাপক আনু মোহাম্মদ খিলগাঁও রেলগেট এলাকায় ট্রেন স্লো করলে নামার সময় পা পিছলে চাকার নিচে পড়ে যান। এতে তার বাম পায়ের সবগুলো আঙুল কাটা পড়ে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসি। বর্তমানে জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে।”

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক পরিদর্শক বাচ্চু মিয়া জানান, খিলগাঁও রেলগেট থেকে ট্রেনে বাম পায়ের আঙ্গুল কাটা অবস্থায় অধ্যাপক আনু মুহাম্মাদকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছে। এখানে তার প্রাথমিক চিকিৎসা চলছে।

এর আগে, শনিবার দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা শাখা তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির উদ্যোগে সংগঠনের প্রয়াত নেতাকর্মীর স্মরণসভায় আনু মুহাম্মদ প্রধান অতিথি ছিলেন। তিনি ‘তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি’র সদস্য সচিব।  

ড. আনু মুহাম্মদ ১৯৮২ থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে শিক্ষকতা করেছেন। পাশাপাশি একই বিশ্ববিদ্যালয়ে নৃবিজ্ঞান বিভাগেও একদশকের বেশি সময় শিক্ষকতা করেছেন। তিনি বাঙলাদেশ লেখক শিবিরের (১৯৮৪-১৯৯৩)  সাধারণ সম্পাদক, ছিলেন। এছাড়া  ত্রৈমাসিক জার্ণাল সর্বজনকথা-র সম্পাদক (২০১৪-বর্তমান)।
 

Link copied!