• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে আ.লীগের সমাবেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৪, ০৭:১৮ পিএম
বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে আ.লীগের সমাবেশ
আওয়ামী লীগ

বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বুধবার (১০ জানুয়ারি) জনসভা করবে আওয়ামী লীগ। এ জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। লাখো মানুষের ঢল নামিয়ে জনসভা জনসমুদ্রে পরিণত করে রাজধানীতে বড় ধরনের শোডাউনের আয়োজন করেছে দলটি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, এদিন দুপুর আড়াইটায় সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে আওয়ামী লীগ। সমাবেশে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সভাপতিত্ব করবেন। দ্বাদশ সংসদ নির্বাচনে জয়ের পর ঢাকায় এটি প্রথম সমাবেশে আওয়ামী লীগের।

রাজধানীর প্রতিটি থানা ও ওয়ার্ডের পাশাপাশি ঢাকার আশপাশের জেলাগুলো থেকেও নেতাকর্মীরা এ জনসভায় অংশ নেবেন। আয়োজকরা বলছেন, জনসভাকে সফল করতে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানে নির্মাণ করা হয়েছে বিশাল মঞ্চ। গড়ে তোলা হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা।

জানা গেছে, রাজধানী ঢাকা ছাড়াও আশপাশের জেলা থেকে কমপক্ষে দুই লাখ লোক সমাগমের টার্গেট নেওয়া হয়েছে। জনসভা সফল করতে মঙ্গলবার বিকেলে তেজগাঁওস্থ ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক ও ডা. মোস্তাফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম সহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ, ঢাকা জেলা আওয়ামী লীগ এবং সকল সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

আওয়ামী লীগের যৌথসভায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জনসভায় ব্যাপক জনসমাগম ঘটাতে সর্বস্তরের নেতাকর্মীদের বিশেষভাবে নির্দেশ দেন। জনসভা সফল করতে ইতোমধ্যে বর্ধিত সভা করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগও। দলের সব সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের পক্ষ থেকেও ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। জনসভার জন্য সোহরাওয়ার্দী উদ্যানে তৈরি করা হয়েছে বিশাল মঞ্চ। মঞ্চের সামনে বিশাল প্যান্ডেলও তৈরি করা হয়েছে। নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থাও। দলের কেন্দ্রীয় নেতারা মঙ্গলবার বিকেলে শেষ মুহূর্তের প্রস্তুতি কাজ পরিদর্শন করেন।

Link copied!