• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

কৃষি মার্কেটের অগ্নিকাণ্ড দুর্ঘটনা নয়, ঘটনা : জি এম কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০৩:২০ পিএম
কৃষি মার্কেটের অগ্নিকাণ্ড দুর্ঘটনা নয়, ঘটনা : জি এম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, “মোহাম্মদপুরের কৃষি মার্কেটে ভয়াবহ আগুনের মতো ঘটনাকে বাংলাদেশে আর দুর্ঘটনা বলা যায় না। এগুলো ঘটনায় পরিণত হয়েছে। প্রতিনিয়ত এসব ঘটে চলেছে।”

ভয়াবহ আগুনে পুড়ে যাওয়া কৃষি মার্কেট পরিদর্শন শেষে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, “প্রাথমিক একটা ব্যবস্থা থাকা উচিত, যাতে দুর্ঘটনা না ঘটে। দুর্ঘটনা হলে যেন অতি দ্রুত এটাকে নিয়ন্ত্রণে আনা যায়, এ ব্যবস্থা থাকা উচিত ছিল। আমরা এখনো দেখছি, এসব জিনিসের অভাব। ফায়ার সার্ভিস এসে এখানে পানির খোঁজ পায় না। মানুষের বাসা থেকে, পানির ট্যাংক থেকে পানি নিতে হয়েছে।”

ভয়াবহ অগ্নিকাণ্ডে আড়াই শ দোকান ধ্বংস হয়ে গেছে জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, “অনেক ব্যবসায়ী, কর্মচারী নিঃস্ব হয়ে গেছেন। কেউ ব্যবসা হারিয়েছেন, পুঁজি হারিয়েছেন, কেউ তার চাকরি হারিয়েছেন। প্রতিনিয়ত আগুন লাগছে, বিভিন্নভাবে মানুষ মারা যাচ্ছে। রাস্তাঘাটে কোনো নিরাপত্তা নেই, জলপথে কোনো নিরাপত্তা নেই, রেলপথে কোনো নিরাপত্তা নেই। প্রতিদিন অসংখ্য মানুষের মৃত্যু হচ্ছে দুর্ঘটনায়। কিন্তু দুর্ঘটনা রোধের কোনো বন্দোবস্ত নেই।”

জি এম কাদের আরও বলেন, “আমরা সঠিকভাবে কাজ করতে পারছি না। এসব দুর্ঘটনার জন্য আমাদের আল্লাহর ওপর নির্ভর করে থাকতে হয়। আল্লাহর দয়ায় আমরা বেঁচে আছি, এ রকমই মনে হয়। সরকারের দায়িত্ব ছিল এই দুর্ঘটনা যাতে না ঘটে, তার ব্যবস্থা করা। সরকার এ ব্যাপারে সম্পূর্ণ ব্যর্থ। আমরা সকল ক্ষতিগ্রস্তকে তাৎক্ষণিকভাবে সরকারের সহায়তা দেওয়ার দাবি জানাই।”

Link copied!