• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বিএনপিপন্থি ১৩ আইনজীবীর আগাম জামিন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০৪:৩৮ পিএম
বিএনপিপন্থি ১৩ আইনজীবীর আগাম জামিন
ছবি : সংগৃহীত

বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন এবং আইন সম্পাদক ও বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামালসহ ১৩ জনকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিচারপতি মো. জাকির হোসেন এবং মো. শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ তাদের এ আগাম জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে এই সময়ের মধ্যে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে তাদের আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।

তথ্যটি নিশ্চিত করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের গণমাধ্যমবিষয়ক সম্পাদক ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

আগাম জামিন পাওয়া অন্য আইনজীবীরা হলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য গাজী কামরুল ইসলাম সজল, সুপ্রিমকোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, মোহাম্মদ আলী, মাহবুবুর রহমান খান, দেওয়ান হুমায়ূন কবির রিপন, আল ফয়সাল সিদ্দিকী, মো. কাইয়ুম, শাহাদাত হোসেন আদিল, রাসেল আহমেদ, মহিদুল ইসলাম শিপন ও আশরাফ জালাল খান মনন।

এর আগে গত ১২ সেপ্টেম্বর রাতে বিএনপিপন্থি আইনজীবীদের পদযাত্রা থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, দলটির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালসহ ৬৬ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ। রাজধানীর কোতোয়ালি থানার উপপরিদর্শক মো. শাহাবুদ্দিন হাওলাদার বাদী হয়ে এ মামলা করেন।

গত ১২ সেপ্টেম্বর ঢাকা জজকোর্ট এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ দাবিতে বিএনপিসহ সরকারবিরোধী আইনজীবীদের পদযাত্রায় পুলিশের ব্যাপক লাঠিচার্জে অন্তত ৫০ আইনজীবী আহত হন।

Link copied!