• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রীর নির্দেশে গরিব-দুঃখীদের পাশে আ.লীগ


সফিকুল ইসলাম
প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩, ০৯:১৪ পিএম
প্রধানমন্ত্রীর নির্দেশে গরিব-দুঃখীদের পাশে আ.লীগ

দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পর নেতাকর্মীদের নিয়ে গরিব-দুঃখী অসহায় মানুষের মাঝে সহায়তা পৌঁছে দিচ্ছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে সংসদীয় আসনে নৌকার মনোনয়নপ্রত্যাশীরাও। ইতোমধ্যে রাজধানী থেকে অনেকে ছুটছেন নিজ নিজ সংসদীয় এলাকায়। তাদের টার্গেট একটাই যেকোনো মূল্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার টিকিট পাওয়া। তবে বেশির ভাগ নেতাকর্মীরা ছুটছেন শেখ হাসিনার নির্দেশনা অক্ষরে অক্ষরে বাস্তবায়নে।

নেতাদের অনেকে বলছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার যেকোনো সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। তার নির্দেশনা দেশের প্রতিটি মানুষের কল্যাণে। তাই আমাদেরও লক্ষ্য প্রত্যেকের নিজ নিজ এলাকার নেতাকর্মীদের সঙ্গে নিয়ে গরিব-দুঃখী অসহায় মানুষের মাঝে খাদ্যসহায়তা পৌঁছে দেওয়া।

দলীয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নেতাকর্মীদের নিয়ে ইফতার পাটি না করে গরিবদের খাদ্যসামগ্রী সহায়তা দিচ্ছে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে নৌকার মনোনয়নপ্রত্যাশী ও বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের সাবেক চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন। বুধবার (২৯ মার্চ) বিকালে নিজ এলাকা পাকুন্দিয়ায় এ খাদ্যসামগ্রী ও নগদ অর্থ তুলে দিয়েছেন তিনি।

এ সময় এ কে এম দেলোয়ার হোসেন বলেন, “আমি আওয়ামী পরিবারের সন্তান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে এবং দেশের অব্যাহত উন্নয়ন, দারিদ্র, দুর্নীতি ও মাদকমুক্ত দেশ গঠনে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রীর হাতকে শক্তিশালী করতেই কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসন থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী। আমি অবহেলিত পাকুন্দিয়া-কটিয়াদী উপজেলার সার্বিক উন্নয়ন এবং জনকল্যাণে নিবেদিত থাকব। এলাকায় শিল্পপ্রতিষ্ঠান গড়ে বেকারত্ব দূরীকরণ, বিনোদনের জন্য পার্ক, দুর্নীতি ও মাদকমুক্ত এলাকা গঠনে প্রয়োজনীয় পদক্ষেপ নেব।”

প্রধানমন্ত্রীর নির্দেশনায় রমজানের প্রথম থেকেই ছিন্নমূল অসহায় এবং গরিব-দুঃখী মানুষের কাছে খাদ্যসহায়তা পৌঁছে দিচ্ছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর। তিনি এবার কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী।

আবদুস সবুর বলেন, “বঙ্গবন্ধুর বাংলাদেশে কেউ যেন খাবারের কষ্ট না পায়, সেই জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের মানুষের পাশে দাঁড়িয়ে সর্বাত্মক ত্রাণ কার্যক্রম চালিয়ে যেতে হবে। আওয়ামী লীগ সভাপতির এই নির্দেশ প্রতিপালনে প্রতিটি কর্মীকে অসহায়দের পাশে থাকার আহ্বান করছি।”

নিজ এলাকা চাঁদপুরের রেলওয়ে কোর্ট স্টেশন ও বড় স্টেশন প্লাটফর্মে থাকা ভাসমানদের পাশে ইফতার বিতরণ করেছেন চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী রেদওয়ান খান বোরহান। মঙ্গলবার (২৮ মার্চ) সন্ধ্যায় চাঁদপুরের হাইমচরে তিন শতাধিক পথচারী ও অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ করেন তিনি।

পবিত্র রমজান উপলক্ষে গত ২৬ মার্চ বিকালেও সারা দিনের দলীয় কর্মসূচি শেষে রাজধানীর বিভিন্ন এলাকায় অসহায়-দুস্থদের মাঝে ইফতার বিতরণ করেন যুব মহিলা লীগের সভাপতি ডেইজি সারওয়ার। এদিন রাজধানীর বাস টার্মিনালে, রেলস্টেশনে গরিবদের হাতে হাতে ইফতারের প্যাকেট তুলে দেন যুব মহিলা লীগের এই নেত্রী।

দলীয় নেতাকর্মী ও গরিব-দুঃখী ছিন্নমূল, এতিমদের নিয়ে ইফতার পাটি করলেও এবার প্রধানমন্ত্রীর নির্দেশনায় ইফতার অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও ইফতার পৌঁছে দিচ্ছেন ঢাকা-৫ আসনের প্রয়াত সংসদ সদস্যের ছেলে মশিউর রহমান মোল্লা সজল। ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সজল এবার ওই আসন থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী। একই সঙ্গে প্রতিদিন ওঠান বৈঠকে নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে বর্তমান সরকারের দৃশ্যমান উন্নয়নচিত্র তুলে ধরে নৌকায় ভোট চাইছেন।

এর আগে পবিত্র মাহে রমজানের প্রথম দিনে এতিমদের সঙ্গে ইফতার করেছেন নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এদিন নিজ নির্বাচনী এলাকা দিনাজপুরের বোচাগঞ্জে প্রায় সাতশ’ এতিমকে সঙ্গে নিয়ে ইফতার করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী। বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এই ইফতার মাহফিলের আয়োজন করে। 

Link copied!