• ঢাকা
  • শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

ডেঙ্গু জ্বরে একজনের মৃত্যু, আক্রান্ত ৯০


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২২, ০৬:৪৮ পিএম
ডেঙ্গু জ্বরে একজনের মৃত্যু, আক্রান্ত ৯০

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৯০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। হাসপাতালে ভর্তি মোট রোগীর সংখ্যা ৩৬৪। একই সময়ে একজনের মৃত্যু হয়েছে, এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৬।

বৃহস্পতিবার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গু বিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার (১০ আগস্ট) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সারা দেশে নতুন করে আরও ৯০জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে ৭৩ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ঢাকার বাইরে ১৭ জন।

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৩৬৪ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ২৯০ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৪ জন।

২০২০ সালে করোনার মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও গত বছর সারা দেশে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

Link copied!