• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

হেলেনা জাহাঙ্গীরের দুই সহযোগী গ্রেপ্তার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩, ২০২১, ১১:৩৮ এএম
হেলেনা জাহাঙ্গীরের দুই সহযোগী গ্রেপ্তার

রাজধানীর গাবতলী এলাকা থেকে হাজেরা খাতুন ও সানাউল্ল্যাহ নূরী নামের দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। র‌্যাবের দাবি, তারা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা হেলেনা জাহাঙ্গীরের সহযোগী।

সোমবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (৩ আগস্ট) বিষয়টি নিশ্চিত করে র‌্যাব জানায়, দুপুরে কুর্মিটোলার র‍্যাব সদর দপ্তরে এক সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

‘চাকরিজীবী লীগ’ নামে একটি সংগঠন করে আলোচনায় আসেন হেলেনা জাহাঙ্গীর। এরপর আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে র‌্যাবের একটি দল হেলেনার গুলশান-২-এর ৩৬ নম্বর সড়কের পাঁচ নম্বর বাসায় প্রায় সাড়ে তিন ঘণ্টার অভিযান শেষে তাকে আটক করে। এ সময় উদ্ধার করা হয় বিদেশি মদ, ওয়াকিটকি সেট, ফরেন কারেন্সি (বিদেশি মুদ্রা), ক্যাসিনো খেলার সরঞ্জাম এবং হরিণ ও ক্যাঙ্গারুর চামড়া।

ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিদের সম্মানহানি করার অভিযোগে তাকে গ্রেপ্তার দেখানো হয়। সেদিন বিকেলে গুলশান থানায় হস্তান্তর করা হয় হেলেনা জাহাঙ্গীরকে। ৩১ জুলাই ডিজিটাল নিরাপত্তা আইনে গুলশান থানায় করা মামলায় জিজ্ঞাসাবাদ করতে তাকে তিন দিনের হেফাজতে নেয় পুলিশ।

Link copied!