• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

হেলেনা জাহাঙ্গীরকে আটক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২১, ১২:৫৭ এএম
হেলেনা জাহাঙ্গীরকে আটক

আওয়ামী লীগের নারীবিষয়ক উপকমিটি থেকে সদ্য বাদ পড়া হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে তাকে আটক করা হয়েছে। এসময় তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া জব্দ করেছে র‌্যাব। অভিযান শেষে এ তথ্য জানান র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

র‍্যাব সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি অপস) কর্নেল কে এম আজাদ এসব তথ্য নিশ্চিত করে বলেন, “হেলেনা জাহাঙ্গীরের বাসায় বিপুল পরিমাণ মাদক পাওয়া গেছে। আটকের পর জিজ্ঞাসাবাদের জন্য তাকে র‌্যাবের সদর দপ্তরে নেওয়া হয়েছে।”

এর আগে বৃহস্পতিবার রাতে র‌্যাবের একটি দল হেলেনা জাহাঙ্গীরের রাজধানীর গুলশান ২-এর ৩৬ নম্বর সড়কে বাসায় অভিযান শুরু করে। প্রায় চার ঘণ্টা অভিযান পরিচালনার পর হেলেনাকে আটক করা হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে র‌্যাব মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক ইমরান খান বলেন, “র‌্যাবের একটি টিম হেলেনা জাহাঙ্গীরের বাসায় গিয়েছে। বেশ কিছু অভিযোগের ভিত্তিতে তার (হেলেনা) বাসায় অভিযান চালানো হয়েছে।”

এর আগে বারবার দলের শৃঙ্খলাভঙ্গের অভিযোগে হেলেনা জাহাঙ্গীরকে নারীবিষয়ক উপকমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসে। সেই কারণেই তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেওয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

এদিকে ‘চাকরিজীবী লীগ’ নামে সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হচ্ছে, তারা দুই-তিন বছর ধরেই আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে অনুমোদন পাওয়ার চেষ্টা করছে। তবে আওয়ামী লীগ নেতারা বলছেন, সংগঠনটির সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।

জয়যাত্রা গ্রুপের কর্ণধার, জয়যাত্রা টেলিভিশনের প্রতিষ্ঠাতা ও সিইও হেলেনা জাহাঙ্গীর গত ১৭ জানুয়ারি আওয়ামী লীগের উপকমিটির সদস্য হয়েছিলেন। গত বছরের ডিসেম্বরে কুমিল্লা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হন তিনি। নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন।

Link copied!