• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

সাড়ে ৪ হাজার টাকায় বস্তিবাসীদের জন্য আধুনিক ফ্ল্যাট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩, ২০২১, ০৯:৩৮ এএম
সাড়ে ৪ হাজার টাকায় বস্তিবাসীদের জন্য আধুনিক ফ্ল্যাট

ঢাকার বস্তিবাসীদের উন্নত আবাসনের জন্য কর্মসূচি হাতে নিয়েছে সরকার। এর আওতায় স্বল্প ব্যয়ে আধুনিক ফ্ল্যাটে থাকার সুযোগ পাবেন তারা। এ লক্ষ্যে ১০ হাজার বহুতল ভবন নির্মাণ করা হবে। আধুনিক সুযোগ-সুবিধাসংবলিত বহুতল ভবনের এসব নতুন ফ্ল্যাটে মাসে মাত্র সাড়ে চার হাজার টাকা ভাড়া দিয়ে থাকবেন বস্তিবাসীরা।

এই উদ্যোগের অংশ হিসেবে মঙ্গলবার (৩ আগস্ট) মিরপুর-১১ নম্বর সেকশনে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ কর্তৃক নির্মিত বস্তিবাসীদের জন্য ৩০০ ফ্ল্যাটের বরাদ্দপত্র হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বিতীয় পর্যায়ে ফ্ল্যাট বরাদ্দ দেওয়া হবে আরও ১০০১টি পরিবারকে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ২০১৭ সালে এ পরিকল্পনা গ্রহণ করা হয়। ওই বছরের ২৬ অক্টোবর এ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। 

সরকারি উদ্যোগে নির্মিত এই ফ্ল্যাটে বস্তিবাসীদের জন্য থাকবে আধুনিক সব সুবিধা। আর এর জন্য মাসে ভাড়া দিতে হবে মাত্র সাড়ে চার হাজার টাকা। মিরপুর ১১ নম্বর সেকশনে বস্তিবাসীদের জন্য সর্বমোট ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ করা হবে। এ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে মোট ১৪৮ কোটি টাকা। 

জাতীয় গৃহায়ণ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জোয়ারদার তাবেদুন নবী গণমাধ্যমকে জানান, মিরপুর ১১ নম্বর সেকশনে ৫টি ভবনের ৩টি  মঙ্গলবার উদ্বোধন হচ্ছে। বাকি দুটি পরে উদ্বোধন করা হবে। এই ৫টি ভবনে ৫৩৩টি ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে।

Link copied!