• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

‘শিক্ষক-শিক্ষার্থীদের ডোপ টেস্ট হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১, ০৮:৩২ পিএম
‘শিক্ষক-শিক্ষার্থীদের ডোপ টেস্ট হবে’

শিক্ষক নিয়োগ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সময় শিক্ষার্থীদেরও ডোপ টেস্ট করা হবে বলে উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (১৭ আগস্ট) বিকালে সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে আইনশৃঙ্খলাসংক্রান্ত সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

যারা পজিটিভ হবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, “এ বিষয়ে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে এগোতে বলা হয়েছে আমাদের।”

নতুন নতুন ভয়ংকর মাদক আসার খবর আসছে আমাদের কাছে, বিভিন্নভাবে যেসব সংবাদ আমরা পাচ্ছিলাম, সে জন্য আমরা হঠাৎ করে কেবিনেট সেক্রেটারির মাধ্যমে আজকের সভা আহ্বান করেছি বলে স্বরাষ্ট্রমন্ত্রী। 

“আমরা মাদক নিয়ে বিস্তারিত আলোচনা করেছি, কীভাবে নিয়ন্ত্রণ করা যায়। এর উৎস কী, ভুক্তভোগী কারা হচ্ছেন। আমরা দেখছি, আমাদের দেশে যে মাদকগুলো উদ্ধার করি, সেগুলো বাইরের।”

আমরা মাদক তৈরি করি না, মাদক বাইরে থেকে আসে। এর মাধ্যমে আমাদের ইয়ং জেনারেশন ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে আসাদুজ্জামান খান কামাল উল্লেখ করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমাদের এই ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষার জন্যই আমরা দীর্ঘ আলোচনা করেছি। মাদক কীভাবে আসে সেগুলোও আমরা লক্ষ করছি।”

সম্প্রতি আমরা দেখেছি, কয়েকটা ভয়ংকর মাদক কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আসছে উল্লেখ করে বলেন আসাদুজ্জামান খান কামাল, “সেজন্য কুরিয়ার সার্ভিসের মাধ্যমে যাতে না আসে, সেটা বন্ধ করার জন্য ব্যবস্থা নিয়েছি। কুরিয়ার সার্ভিস নিয়ন্ত্রণ করেন আমাদের ডাক বিভাগ।”

কুরিয়ার সার্ভিসের প্রতিষ্ঠানগুলোকে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, “তারা স্ক্যানার বসিয়ে প্রতিটা কুরিয়ার সার্ভিসের মালপত্র স্ক্যান করবে। যারা এই নির্দেশ না মানবে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবেন কেবিনেট সচিব। সেটা আমরা পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছি।”

Link copied!