• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

রামপুরায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১, ১১:৫৭ এএম
রামপুরায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নিরাপদ সড়কের দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজধানীর রামপুরা ব্রিজে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। এ সময় তারা বিভিন্ন গণপরিবহন থেকে যাত্রীদের নামিয়ে দিয়ে তা আটকে দিচ্ছেন।

বুধবার (১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে রামপুরা ব্রিজের ওপর অবস্থান নেন আশপাশের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, “নিরাপদ সড়কের দাবিতে মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুর ২টা পর্যন্ত আমরা অবরোধ কর্মসূচি পালন করছি। গতকালই আমাদের ঘোষণা ছিল যে আজ বেলা ১১টা থেকে একই দাবিতে আন্দোলনে নামব। যতক্ষণ পর্যন্ত সড়ক নিরাপদ হবে না, এ আন্দোলন আমরা চালিয়ে যাব।”

সরেজমিনে জানা যায়, একরামুন্নেসা বালিকা উচ্চবিদ্যালয়, রাজধানী আইডিয়ালের শিক্ষার্থীরা রাস্তার দুই পাশে জুড়ে এ অবরোধ করেছে।

এদিকে শিক্ষার্থীরা আজও প্রতিটি গাড়ির লাইসেন্স দেখে দেখে ছাড়ছে এবং যাদের লাইসেন্স নেই তাদের গাড়ি আটকে রাখছেন। এ সময় শিক্ষার্থীদের দাবি আদায়ের লক্ষ্যে স্লোগান দিতে দেখা যায়। অন্যদিকে আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যদের সরব তৎপরতা লক্ষ করা গেছে রাজপথে। তারা শিক্ষার্থীদের কার্যক্রম পরিদর্শন করছেন এবং তাদের সঙ্গে আলাপ-আলোচনা করছেন বিভিন্ন বিষয়ে। 

এদিকে শিক্ষার্থীদের এ অবরোধের ফলে রাস্তায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। রামপুরা থেকে মালিবাগ পর্যন্ত অন্যদিকে রামপুরা থেকে মেরুল বাড্ডা, উত্তর বাড্ডা পর্যন্ত দীর্ঘ যানজট লক্ষ করা গেছে।
 

Link copied!