• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

‘বিরোধী রাজনৈতিক দলকে পুরোপুরি ধ্বংস করা হচ্ছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২২, ০৪:২৯ পিএম
‘বিরোধী রাজনৈতিক দলকে পুরোপুরি ধ্বংস করা হচ্ছে’

বিরোধী রাজনৈতিক দলকে পুরোপুরি ধ্বংস করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, “দেশনেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে একসঙ্গে ৬টা জায়গায় বোমা মারার মামলা আছে। এই যে মিথ্যাচার, ভয়াবহভাবে রাজনীতিকে বিনষ্ট করে দেওয়া, এটা তারা শুরু করেছে।”

বুধবার (২৭ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে শেরেবাংলা এ কে ফজলুল হকের ৬০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‍‍‘আজকের প্রেক্ষাপটে শেরেবাংলার প্রাসঙ্গিকতা‍‍’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ প্রকৃতপক্ষে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে জানিয়ে মির্জা ফখরুল বলেন, “আজকে দেশের মানুষের কোনোরকমের নিরাপত্তা তো দূরের কথা, কী করে তাদের আরও হয়রানি করা যায়, সেই ঘটনাগুলো ঘটানো হচ্ছে। রাজনীতির বিরুদ্ধে এবং দেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে বর্তমান সরকার।”

সরকার ইতিহাস বিকৃতি করছে জানিয়ে তিনি বলেন, “দেশের অর্থনীতিকে পুরোপুরি ধ্বংস করে পরনির্ভরশীল করে তুলছে সরকার। অন্যদিকে রাজনীতিকে পুরোপুরিভাবে একদলীয় শাসনব্যবস্থার মধ্যে নিয়ে গিয়ে আমাদের যে মূল গণতান্ত্রিক চিন্তা-চেতনা তার থেকে সরিয়ে দিয়ে একনায়কতন্ত্রের দিকে নিয়ে যাচ্ছে। এই বিষয়গুলো পরিকল্পিতভাবে করা হচ্ছে।”

Link copied!