• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

বিধিনিষেধের ১৯ দিনে গ্রেপ্তার সাড়ে ৭ হাজার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২১, ১২:৩০ পিএম
বিধিনিষেধের ১৯ দিনে গ্রেপ্তার সাড়ে ৭ হাজার

সরকারের ঘোষিত কঠোর বিধিনিষেধের টানা ১৯ দিনে নির্দেশ অমান্য করায় ৭ হাজার ৫৬৯ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বুধবার (১১ আগস্ট) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ এ তথ্য জানা যায়।

ডিএমপি জানায়, ১৯ দিনের কঠোর বিধিনিষেধে নিষেধাজ্ঞা অমান্য করায় ৭ হাজার ৫৬৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও ২ হাজার ৮৪৩ জনকে ৩১ লাখ ১১ হাজার ৯৩৫ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এছাড়াও বিধিনিষেধে যান চলাচলে নিয়ম অমান্য করায় ৮ হাজার ৩৫০টি গাড়িকে ১ কোটি ৯৩ লাখ ৯২ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানায় ডিএমপির ট্রাফিক বিভাগ।

বিধিনিষেধের শেষ দিন মঙ্গলবার (১০ আগস্ট) ১৯৮ জনকে গ্রেপ্তার ও  ৫২ জনকে ৪৭ হাজার ২৫০ টাকা জরিমানা করেছে আর ভ্রাম্যমাণ আদালত। এই দিন ৫১০টি গাড়িকে জরিমানা করা হয়েছে ১১ লাখ ৪৭ হাজার ৫০০ টাকা।

গত ১ জুলাই থেকে দেশে কঠোর বিধিনিষেধ ঘোষণা করে সরকার। ঈদুল আজহা উপলক্ষে বিধিনিষেধ শিথিলের হয়। এরপর গত ২৩ জুলাই থেকে আবারও কঠোর বিধিনিষেধ শুরু হয়। ১০ আগস্ট মঙ্গলবার রাত ১২টায় বিধিনিষেধ তুলে নেওয়া হয়।

সরকারের ঘোষিত লকডাউন বাস্তবায়নে মাঠে সক্রিয় ছিল র্যাব, বিজিবি, আনসার, সেনাবাহিনীর সঙ্গে মাঠ পর্যায়ে ভূমিকা পালন করে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত, থানা পুলিশ, গোয়েন্দা এবং ট্রাফিক বিভাগ

Link copied!