• ঢাকা
  • শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

‘বিএনপি নিজেদের মিছিলে নিজেরা মারামারি করছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২২, ০৫:৩৩ পিএম
‘বিএনপি নিজেদের মিছিলে নিজেরা মারামারি করছে’

বিএনপি নিজেরা নিজেদের মিছিলে মারামারি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “বিএনপি পুলিশের ওপর হামলা করছে, আর দোষ দিচ্ছে আওয়ামী লীগ ও প্রশাসনকে।”

মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে নিজ বাসভবনে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

প্রকৃতপক্ষে বিএনপিই দেশে আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি এবং সন্ত্রাসী কার্যক্রম শুরু করেছে উল্লেখ ওবায়দুল কাদের বলেন, “বিএনপি ক্ষমতায় থাকাকালেও মানুষকে শান্তি ও স্বস্তি দেয়নি, এখনো দিচ্ছে না। তাদের দুঃশাসনের ভয়াবহতা এখনো দেশ ও জাতি ভুলে যায়নি।”

সরকার নাকি দেশে নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা করছে, বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে সেতুমন্ত্রী বলেন, “সরকার কেন নৈরাজ্য সৃষ্টি করবে। সরকার চায় জনগণের স্বস্তি ও স্থিতিশীলতা। স্বাধীনতাবিরোধী উগ্র সাম্প্রদায়িক শক্তিকে সঙ্গে নিয়ে বিএনপি আবারও দেশে নৈরাজ্য সৃষ্টির অপপ্রয়াস চালাচ্ছে। তাদের কথিত আন্দোলনে জনসমর্থন না থাকায় তারা সন্ত্রাসনির্ভর হয়ে পড়েছে।”

কথা দিয়ে কথা না রাখা বিএনপির রাজনৈতিক চরিত্র, এমন দাবি করে ওবায়দুল কাদের বলেন, “বিএনপির দ্বিচারিতা দেশের জনগণের কাছে স্পষ্ট। বিএনপি নেতারা যা বলেন, করেন তার বিপরীত। নির্বাচন, গণতন্ত্র, মানবাধিকার ও ভোটাধিকার নিয়ে কথা বলেন, অথচ এর সব কটি তাদের হাতে ভূলুণ্ঠিত হয়েছে।”

বিএনপি নেতাদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “শান্তিপূর্ণ কর্মসূচি কাকে বলে, তা অতীতে প্রমাণ করতে পারেনি তারা। আমরা রাজনৈতিকভাবে সব কর্মসূচি মোকাবিলা করব।”

তিনি আরও বলেন, “কর্মসূচিতে সহিংসতার উপাদান যুক্ত হলে তা জনগণের জানমাল রক্ষায় সরকার কঠোরভাবে দমন করবে।”

Link copied!