• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

ফের ছুটি চাইলেন বিচারপতি ইমান আলী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২২, ০৩:০৩ পিএম
ফের ছুটি চাইলেন বিচারপতি ইমান আলী
ফাইল ছবি

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী আবারও ছুটি চেয়ে আবেদন করেছেন। তার এই ছুটির আবেদনে বলা হয়েছে, লন্ডনে থাকা বৃদ্ধ মায়ের সঙ্গে সময় কাটাতে চান তিনি।

এজন্য ৩১ মার্চ পর্যন্ত চলমান ছুটির মেয়াদ শেষ হওয়ার আগেই আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত ছুটি চেয়ে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর কাছে দরখাস্ত জমা দিয়েছেন মোহাম্মদ ইমান আলী।

এর আগে গত সপ্তাহে তিনি ছুটির এ দরখাস্ত পাঠিয়েছেন সুপ্রিম কোর্টে। এছাড়া গত ২৮ মার্চ এ দরখাস্ত পাঠানো হয়েছে রাষ্ট্রপতির কাছেও।

দরখাস্তে তিনি উল্লেখ করেছেন, বৃদ্ধ মায়ের সঙ্গে ছুটি কাটাতে ১৬ ডিসেম্বর পর্যন্ত তিনি লন্ডনে থাকবেন। একইসঙ্গে অর্জিত ছুটি থেকেই তিনি এ ছুটি কাটাতে চান।

গত ডিসেম্বরে বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়ার পর ৩১ মার্চ পর্যন্ত ছুটিতে যান আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি ইমান আলী। চাকরিবিধি অনুযায়ী, ২০২২ সালের ৩১ ডিসেম্বর তার অবসরে যাওয়ার কথা রয়েছে।

এছাড়া সংবিধান অনুসারে, বিচারপতির পদের মেয়াদ ৬৭ বছর পর্যন্ত। বিচারপতি মোহাম্মদ ইমান আলী অবসরে যাবেন ২০২২ সালের ৩১ ডিসেম্বর। এছাড়া প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ২০২৩ সালের ২৫ সেপ্টেম্বর, বিচারপতি মো. নূরুজ্জামান ২০২৩ সালের ৩০ জুন এবং বিচারপতি ওবায়দুল হাসান ২০২৬ সালের ১০ জানুয়ারি অবসরে যাবেন।

Link copied!