• ঢাকা
  • শনিবার, ২২ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

ই-অরেঞ্জের ক্ষতিগ্রস্ত গ্রাহকদের মাশরাফির আশ্বাস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১, ১১:৪২ পিএম
ই-অরেঞ্জের ক্ষতিগ্রস্ত গ্রাহকদের মাশরাফির আশ্বাস

দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জ শপের বিরুদ্ধে কোটি টাকার অর্ডার নিয়ে পণ্য ডেলিভারি না দেওয়ার অভিযোগ রাজধানীর গুলশান-১-এর সড়ক অবরোধ করেছেন প্রতিষ্ঠানটির গ্রাহকরা। পরে তারা ই-অরেঞ্জের সাবেক ব্র্যান্ড অ্যাম্বাসেডর ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার আশ্বাসে ফিরে যান।

সোমবার (১৬ আগস্ট) রাত পৌনে ৮টার দিকে গুলশান-১ এর ১৩৭ নম্বর রোডে অবস্থিত ই-অরেঞ্জের কার্যালয় অবরোধ করেন ভুক্তভোগীর গ্রাহকরা। পরে তারা মিরপুর-১২-তে অবস্থিত মাশরাফির বাসায় আলোচনার জন্য রওয়ানা দেন। এর আগে তারা গুলশান-১ এর মাঝামাঝি রাস্তায় অবস্থান নেন। পরে তারা ই-অরেঞ্জের কার্যালয়ের সামনে চলে আসেন।

আন্দোলনরত একজন ভুক্তভোগী বলেন, “আমরা ই-অরেঞ্জ নামের ই-কমার্স সাইট থেকে বাইক, মোবাইলসহ নামি-দামি পণ্য অর্ডার করেছিলাম। সরকারের ই-কমার্স নীতিমালা প্রকাশের আগে ই-অরেঞ্জের ডাবল টাকা ভাউচার কিনেছিলাম। কর্তৃপক্ষ গত ১৬ মে থেকে সব ডেলিভারি বন্ধ রেখেছে। ১৮ জুলাই ই-অরেঞ্জ একটি ডেলিভারি ডেট প্রকাশ করে এবং লকডাউনের দোহাই দিয়ে ডেলিভারি বন্ধ করে দেয়। পরে জানায় লকডাউন শেষ হলে ডেলিভারি কার্যক্রম পুনরায় শুরু হবে।”

এদিকে এক সাক্ষাতকারে মাশরাফি জানিয়েছেন, যদিও কোম্পানির সঙ্গে তার চুক্তির মেয়াদ ১ জুলাই শেষ হয়ে গেছে। তবু তিনি ক্ষতিগ্রস্ত গ্রাহকের পক্ষে আছেন। তিনি আরো বলেছেন, যে যেহেতু তিনি চুক্তিতে নাই, তাই তিনি কোম্পানিটির বিরুদ্ধে আইনি পদক্ষেপও নিতে পারছেন না। তবে তিনি বিষয়টি সরকারের সর্বোচ্চ মহলে জানাবেন।

মাশরাফি গ্রাহকদের জানান, টাকা ও পণ্য ফেরতে তিনি সব ধরনের সহায়তা করবেন। গ্রাহকদের সামনে তিনি ই-অরেঞ্জের শীর্ষ কর্মকর্তাকে ফোন দেন। এ সময় শীর্ষ সেই কর্মকর্তা ১৯ আগস্ট টাকা দেয়া অথবা পণ্য ফেরত দেয়ার কার্যক্রম শুরুর কথা বলেন। এরপর মাশরাফির আশ্বাসে ফিরে যান গ্রাহকরা।

Link copied!