• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বইমেলায় শফিক রিয়ানের উপন্যাস ‘বিষাদের ছায়া’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০২:৩৯ পিএম
বইমেলায় শফিক রিয়ানের উপন্যাস ‘বিষাদের ছায়া’
বিষাদের ছায়া’র প্রচ্ছদ

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে জনপ্রিয় কথাসাহিত্যিক শফিক রিয়ানের নতুন উপন্যাস ‘বিষাদের ছায়া’। মধ্যবিত্তের অলংঘনীয় এক যন্ত্রণার গল্প নিয়ে লেখা উপন্যাসটি প্রকাশ করেছে দুয়ার প্রকাশনী। প্রচ্ছদ করেছেন শাহাদাত হোসেন। ১৪০ পৃষ্ঠার বইটির মূল্য ধরা হয়েছে ৩৪০ টাকা। বইমেলায় দুয়ার প্রকাশনীর ৩৫৬ নম্বর স্টলে বইটি ২৫ শতাংশ ছাড়ে পাওয়া যাচ্ছে বলে প্রকাশক মো. হৃদয় হোসেন জানান।

নতুন বই প্রকাশের বিষয়ে লেখক শফিক রিয়ান বলেন, “মানুষের জীবন কি মেঘের মতো হতে পারে? মেঘ যেমন দিগ্বিদিক উড়ে বেড়াতে পারে, মানুষও কি এভাবে উড়ে বেড়াতে পারে? পারুলের আজ নিজেকে মেঘের মতো মনে হচ্ছে। সে মেঘ, অসীম নীল আকাশে ভেসে বেড়ানো সাদা মেঘ। যে মেঘ কেবল আকাশের বুকে ঘুরেই বেড়ায়, বৃষ্টি হয়ে ঝরে পড়ে না। না থাকুক, উপন্যাস নিয়ে আর বেশি কিছু না বলি। আমি চাচ্ছি আমার প্রিয় পাঠকরা মেলা থেকে বই সংগ্রহ করে ‘বিষাদের ছায়া’র গল্পটা সবার সাথে ভাগাভাগি করুক। গল্পটা হয়ে উঠুক মধ্যবিত্ত শ্রেণির উপাখ্যান। আশা করছি, পাঠক বইটিকে প্রিয় হিসেবেই গ্রহণ করবে।”

‘বিষাদের ছায়া’ শফিক রিয়ানের তৃতীয় উপন্যাস ও পঞ্চম বই। ইতিপূর্বে আজ রাতে চাঁদ উঠবে না (২০২১), মেঘ বিষাদের দিন (২০২২), বিধ্বস্ত নক্ষত্র (২০২২) ও নিষিদ্ধ করে দাও সূর্যাস্ত (২০২৩) এই বইগুলো প্রকাশ হলে পাঠকমহলে ব্যাপক সাড়া জাগায়। নতুন উপন্যাস নিয়েও আশাবাদী এই তরুণ লেখক।

Link copied!