• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

মেলায় এলো ইমন চৌধুরীর ‘অচিন ফুলের সুবাস’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৩:০১ পিএম
মেলায় এলো ইমন চৌধুরীর ‘অচিন ফুলের সুবাস’
ইমন চৌধুরীর উপন্যাস ‘অচিন ফুলের সুবাস’

অমর একুশে বইমেলায় প্রকাশিত হলো এ সময়ের পাঠকপ্রিয় লেখক ইমন চৌধুরীর নতুন উপন্যাস ‘অচিন ফুলের সুবাস’। প্রথম দিনই মেলায় এলো লেখকের নতুন এ উপন্যাসটি। আয়তনে খানিকটা দীর্ঘ এ উপন্যাসটি প্রকাশ করেছে গ্রন্থকুটির। 

এ প্রসঙ্গে ইমন চৌধুরী বলেন, পৃষ্ঠা সংখ্যার দিক থেকে এ উপন্যাসটি আমার আগের উপন্যাসগুলোর চেয়ে খানিকটা দীর্ঘ। মফস্বলের আটপৌরে জীবন যখন রাজধানীর নাগরিক জীবনের সঙ্গে এসে মেশে; তখন জীবনের যে বাঁক বদলের চিত্র আমরা দেখতে পাই, তার বিস্তৃত চিত্র খোঁজার চেষ্টা করেছি আমি এ উপন্যাসে। একদিকে প্রেম বা রোমান্স, অন্যদিকে মানবিকতার অন্য এক অধ্যায় এ উপন্যাসের একটি বিশেষ দিক বলা যেতে পারে। টুশি নামে এক যুবতীর গল্প বলতে চেয়েছি আমি এ উপন্যাসে। মফস্বলের ছোট্ট পৃথিবী ছেড়ে স্বাধীনচেতা টুশি নিজের পরিচয় খুঁজে নিতে পা রেখেছিল রাজধানী ঢাকায়। টুশির জানা ছিল না এক জীবনে এত গল্প লুকিয়ে আছে! তৌফিক, মিনার, শায়লা বা পারমিতা কী করে যেন একে একে সবাই টুশির জীবনের বাঁক বদলের গল্প হয়ে উঠে। সবমিলিয়ে আশা করি পাঠকের ভালো লাগবে উপন্যাসটি।"

উপন্যাসটির প্রচ্ছদ করেছেন রাজীব হাসান। প্রচ্ছদের নামলিপি শিল্পী উত্তম সেন। বইটির  মুদ্রিত মূল্য ৪৩০ টাকা। মেলায় পাওয়া যাবে গ্রন্থকুটিরের স্টলে (স্টল নম্বর ১৮০, ১৮১, ১৮২, ১৮৩)। 

এছাড়া ঘরে বসেই দেশের যে কোনো প্রান্ত থেকে রকমারিসহ অনলাইন বুকশপগুলো থেকে পাঠকরা সংগ্রহ করতে পারবেন লেখকের নতুন এ উপন্যাসটি।    
 

Link copied!