• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

২৪ ঘণ্টায় ২২ রেস্তোরাঁয় খেয়ে বিশ্ব রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩, ০৩:১০ পিএম
২৪ ঘণ্টায় ২২ রেস্তোরাঁয় খেয়ে বিশ্ব রেকর্ড

আজকাল খাবারের ব্লগিং বেশ জনপ্রিয়। এটি শুধু আমাদের দেশেই নয়, বিশ্বের বহু দেশেই এখন ফুড ব্লগিং করছেন অনেকে। ইউটিউব খুললেই অনায়াসে চোখের সামনে চলে আসবে এমন হাজারো ভিডিও। তবে এবার একজন ব্লগার বিশ্ব রেকর্ড করেছেন তার ফুড ব্লগিং দিয়ে। মাত্র ২৪ ঘণ্টায় ২২টি রেস্তোরাঁয় খাবার খেয়েছেন তিনি।

ভোজনরসিক জোশুয়া ফাইকসেন যুক্তরাষ্ট্রের বাসিন্দা। তিনি এক দিনে নিউইয়র্ক সিটির ২২টি সেরা রেস্তোরাঁয় খাবার খেয়েছেন। এর আগে ২০২২ সালে তিনি প্রথম এই রেকর্ডটি করেন। তখন তিনি ১৮টি রেস্তোরাঁয় খেয়েছিলেন। এবার নিজের রেকর্ড নিজেই ভাঙলেন এই ভোজনরসিক।

তিনি নিয়মিত বিভিন্ন রেস্তোরাঁয় ভিন্ন ভিন্ন স্বাদের খাবার খান। ছুটির দিন হলেই বেরিয়ে পড়েন বিভিন্ন স্থানের খাবারের স্বাদ নিতে। তবে এভাবে যে রেকর্ড করতে পারবেন, তা কখনো ভাবেননি।

এই রেকর্ডের সময় জোশুয়ার খাবারের জন্য মোট খরচ হয়েছে ৫৯৩ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৬৫ হাজার ২৩৫ টাকা। এই রেকর্ডের পরিকল্পনা করেছেন ৪ মাস ধরে। একেকটি রেস্তোরাঁয় যাওয়া এবং খাওয়ার জন্য তিনি সময় নির্ধারণ করেছেন মাত্র ১৫ মিনিট। এমন সব রেস্তোরাঁ তিনি বেছে নিয়েছেন, যার ভ্রমণের সময় থাকে খুবই কম।

নিউইয়র্কের ৭২টি রেস্তোরাঁ নিয়ে পর্যালোচনা করেছেন। পরীক্ষা করেছেন একটির থেকে অন্যটির দূরত্ব কেমন হবে। খাবারের স্বাদ এবং সেই সঙ্গে খাবারের নতুনত্ব নিয়ে। ২২টি রেস্তোরাঁর মধ্যে বেশির ভাগই নিউইয়র্কের অভিজাত হোটেল ছিল। এর মধ্যে আছে অক্সোমোকো, দ্য মাস্কেট রুম, লে বার্নার্ডিন, কোরিয়ান রেস্তোরাঁ জংসিক।

এই রেকর্ডের সময় জোশুয়া বিভিন্ন স্বাদের খাবার খেয়েছেন। চিংড়ি, আইবেরিকো শুয়োরের মাংস এবং ভাত দিয়ে ভাজা অক্টোপাস, বিশ্বের অন্যতম দামি খাবার ক্যাভিয়ার, সামুদ্রিক শৈবাল মাখনের সঙ্গে সফেলি কেক, স্প্যানিশ টমেটো রুটি, টুনা, আভাকাডো, মূলাসহ, কোরিয়ান নানান পদও খেয়েছেন।

Link copied!