• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

যেখানে প্রিয় খাবার ভাজা বরফ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০১:১৯ পিএম
যেখানে প্রিয় খাবার ভাজা বরফ
ভাজা বরফ খেয়ে আলোচনায় এসেছে চাইনিজরা। ছবি: সংগৃহীত

বিশ্বজুড়ে ভোজনরসিকদের অভাব নেই। খাবারের স্বাদে ভিন্নতা আনতে ভোজনরসিকরা কতকিছুই না ট্রাই করছেন। নিত্য নতুন রেসিপি নিয়ে চলছে পরীক্ষা নিরীক্ষাও। যেমন সম্প্রতি ভাজা বরফ খেয়ে আলোচনায় এসেছে চাইনিজরা। তাও আবার স্বাদ বাড়াতে লবণ, মরিচ আর সসও বরফে মাখিয়ে নিচ্ছেন। ভিন্ন এই খাবারে নজর পড়েছে নেটিজেনদের।

চীন করোনা ভাইরাস নিয়ে বেশ  আলোচনায় রয়েছে গত কয়েক বছর ধরেই। যদিও নিত্য নতুন  প্রযুক্তির দিকে থেকেও প্রায়ই আলোচনায় থাকে দেশটি। তবে এবার অদ্ভুত খাবারের ট্রেন্ড নিয়ে নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে চীন। সেখানকার মানুষ বরফ ভেজে খাচ্ছে। যা সম্প্রতি এক ভিডিওর মাধ্যমে ভাইরাল হয়।

সোশ্যাল মিডিয়া সাইট ইনস্টামে প্রকাশিত ভাইরাল ভিডিওতে দেখা যায়, মরিচ এবং মসলা দিয়ে বরফের টুকরোগুলো গ্রিল করে খাওয়া হচ্ছে। যার স্বাদও বেশ মজাদার।  একজন দোকানি খাবারটি বিক্রি করছেন। লাইন ধরে লোকেরা এটি কিনছেন। একজন গ্রিলিংয়ের জন্য বরফের টুকরোর উপর তেল লাগান এবং লাল মরিচ এবং কিছু মসলা, সস মাখিয়ে গ্রিল করেন। গ্রিল হয়ে গেলে বরফের টুকরোর ওপর ধনেপাতা ছিটিয়ে এক নারী ক্রেতাকে পরিবেশন করা হচ্ছে।  এক প্লেট বরফ ভাজা ১৭০ ইয়ান দিয়ে বিক্রি হচ্ছে সেখানে।

ভিডিওটি প্রকাশের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় প্রচুর ভিউয়ার পাচ্ছে। প্রায় ২০ লাখেরও বেশি মানুষ এটি দেখেছেন এবং লাইক দিয়েছেন। শুধু তাই নয়, এই রেসিপি এখন চীনের বিভিন্ন রেস্তোরাঁতেও জনপ্রিয় হয়ে উঠেছে বলে জানা যায়।

 

সূত্র: লাইভ সাইন্স, দ্য ওসান রেস

Link copied!