• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

২০০ জুতা চুরি করেও মাথায় হাত চোরের!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৫, ২০২৩, ০১:৩৫ পিএম
২০০ জুতা চুরি করেও মাথায় হাত চোরের!

রাতে চুরি করতে বেরিয়েছে একদল চোর। দোকান ভেঙে ভেতরে প্রবেশ করে মূল্যবান কিছু না পেয়ে সিদ্ধান্ত নেয় বিক্রির জন্য রাখা জুতাই নিয়ে যাবে। পরিকল্পনা অনুযায়ী দোকানের প্রায় ২০০টির বেশি কেডস নিয়ে যায় তারা। সেগুলো বিক্রি করে মোটা অঙ্কের অর্থ পাওয়ার আশায় বিভোর চোরের দল। কিন্তু বিপত্তি বাধে অন্য জায়গায়।

তারা যে জুতাগুলো চুরি করেছে তার সবগুলোই ডান পায়ের! যা আসলে কোনো কাজেই আসবে না তাদের। লাতিন আমেরিকার দেশ পেরুর কেন্দ্রীয় শহর শহর হুয়ানকায়োতে তিনজন চোর এমন কাণ্ড ঘটিয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, রাতের আধারে দোকানের তালা ভেঙে ২০০টি কেডস চুরি করে তিন চোর। তবে চুরি করা সবগুলো কেডস ছিল ডান পায়ের।

দোকানের মালিক হিসাব করে দেখেছেন, যে জুতাগুলো নিয়ে গেছে, সেগুলোর দাম প্রায় ১৩ হাজার মার্কিন ডলার। তারপরও এগুলো বিক্রি করতে গেলে বেশ ভোগান্তি হবে চোরের দলটির। কারণ, তারা যেসব জুতা চুরি করেছে, সেগুলো সব ডান পায়ের।

স্থানীয় পুলিশ প্রধান এডুয়ান ডি বলেন, “আমরা ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছি। এখানে অস্বাভাবিক যে বিষয়টি হয়েছে, তা হলো শুধু ডান পায়ের জুতা চুরি হয়েছে। ফুটেজ ও আঙুলের ছাপের সঙ্গে মিলিয়ে আমরা তাদের ধরতে সক্ষম হব।”

চুরির এ ঘটনা দোকানের সিসিটিভির ক্যামেরায় ধরা পড়েছে। সিসিটিভির ফুটেজে দেখা যায়, মধ্যরাতে ডাকাত দলের সদস্যরা দোকানের শাটারের তালা ভেঙে ভেতরে ঢোকে। এরপর তারা বিভিন্ন ব্র্যান্ডের কেডস জুতার বাক্স তুলে নিয়ে সাইকেলে করে পালিয়ে যায়।

Link copied!