• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ঝটপট সাজে মিনিমাল মেকআপের জাদু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৩, ১১:২৫ এএম
ঝটপট সাজে মিনিমাল মেকআপের জাদু

সাজগোজ করতে ইচ্ছে করছে না? মিনিমাল মেকআপেই হয়ে উঠতে পারেন ঝলমলে।
কখনো কখনো সকালে ঘুম থেকেই উঠতে ইচ্ছে করে না, সাজগোজ করে, পোশাক পরে তৈরি হয়ে বেরোনো তো অনেক পরের কথা! এনার্জি লেভেল কম থাকলে, ক্লান্তি ঠিকমতো না কাটলে যত্ন করে আইলাইনার বা লিপস্টিক পরার কথা ভাবতেও গায়ে জ্বর আসে! এ রকম দিনে আপনার দরকার মিনিমাল মেকআপ, যা সহজেই করে ফেলতে পারবেন, তার জন্য বেশি এনার্জি খরচ করারও দরকার পড়বে না। জেনে নিন আপনিও।

টিন্টেড ময়েশ্চারাইজার বা বিবি ক্রিম ব্যবহার করুন
ফাউন্ডেশন দিয়ে ঠিকঠাক বেস তৈরি ছাড়া মেকআপ তো সম্ভবই নয়। কিন্তু সময় হাতে নেই, সে ক্ষেত্রে বেছে নিন টিন্টেড ময়েশ্চারাইজার অথবা বিবি ক্রিম। ধরে ধরে ব্লেন্ড করার ব্যাপার নেই, সাধারণ ময়েশ্চারাইজারের মতোই মেখে নিতে পারবেন। প্রাইমার আর ফাউন্ডেশন বাদ দিয়েও হালকা থেকে মাঝারি কভারেজ পেয়ে যাবেন।

ভরসা রাখুন মাসকারায়
চোখ খুব ক্লান্ত দেখালে, চোখের কোল ফুলে থাকলে হাতে রাখুন মাসকারা। চোখের পলকে মাসকারা পরে নিলে চোখ বড় আর উজ্জ্বল দেখাবে। এক্সপেরিমেন্ট করার দরকার নেই, ঘন কালো মাসকারাই পরুন। তাতেও আলস্য লাগলে শুধু নিচের পলকে বুলিয়ে নিন মাসকারা।

কাজল পরতে ভুলবেন না
ধৈর্য ধরে লিকুইড আইলাইনার পরতে ইচ্ছে না করলে বেছে নিন কাজল পেনসিল। ওয়াটারলাইন বরাবর সরু করে কাজল পরে নিলেই চোখের সাজ রেডি হয়ে যাবে!

ঠোঁটে লাগান গাঢ় উজ্জ্বল রং
মুখের ক্লান্ত ভাবটা ঢেকে ফেলাই যদি আপনার মূল উদ্দেশ্য হয়, তবে বেছে নিন গাঢ় রঙের লিপস্টিক। বার্গান্ডি, ম্যাজেন্টা, গাঢ় লালের মতো শেডগুলো যেকোনো স্কিনটোনের সঙ্গে মানিয়ে যায়। ঠোঁটে লিপস্টিকটুকু নিখুঁত হলে মুখের ক্লান্তি কেটে যাবে অনেকটাই।

Link copied!