• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

উৎসবের সাজে লেহেঙ্গা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২২, ০৬:৫৭ পিএম
উৎসবের সাজে লেহেঙ্গা

উৎসব এলেই নতুন পোশাক কেনার ধুম পড়ে। যেকোনও পার্টিতে নিজেকে আকর্ষণীয় করতে নতুন পোশাক তো চাই। শাড়ী, সেলোয়ার কামিজের পাশাপাশি এখন লেহেঙ্গা পরারও ধুম পড়েছে। নজরকাড়া সাজে নিজেদের আকর্ষণীয় করে তুলতে লেহেঙ্গার জুড়ি নেই। বিয়ের মৌসুমে লেহেঙ্গার বিক্রি হয় সবচেয়ে বেশি। কনের সঙ্গে মিলিয়ে বোন, বান্ধবীরাও লেহেঙ্গা পরবে। পছন্দ অনুযায়ী ম্যাচিং বা কনট্রাস্টের লেহেঙ্গা পরা হয়। লেহেঙ্গা সঠিকভাবে ক্যারি করতে পারলে নিজের ব্যক্তিত্বও ফুটে উঠে।

বাজারজুড়ে এখন লেহেঙ্গার বিভিন্ন কালেকশন চোখে পড়বে। সব বাজেটেরই লেহেঙ্গা পাওয়া যায়। তবে রেডিমেড লেহেঙ্গা না কিনে নিজে একটু ইউনিক করে বানিয়ে নিতে পারেন। দর্জিকে নিজের পছন্দের লেহেঙ্গাটি বুঝিয়ে দিন। কম দামে ভাল লেহঙ্গা বানিয়ে ফেলতে পারেন। দেখবেন সবার থেকে আলাদা লাগছে নিজেকে।

সিকুইন লেহেঙ্গা

তরুনীদের পছন্দ সিকুইন লেহঙ্গা। গর্জিয়াস লুক পাওয়া যায় এই লেহেঙ্গায়। ঘাগরাটা সিকুইন দিয়ে বানাতে পারেন। আর টপস বানাতে পারেন হালকা বা এক রঙের কাপড় দিয়। সঙ্গে রাফেল দোপাট্টা নিতে পারেন। ন্যুড রঙ অনেকটাই আধুনিক লুক দিবে। হালকা মেকআপ নিন। আর হাতে ব্রেসলেট কিংবা বড় আংটি পরে নিবেন। এই ধরণের লেহেঙ্গা বাজারেও কিনতে পাবেন। যার দামও থাকে নাগালের মধ্যেই। 

ফ্লোরাল প্রিন্ট লেহেঙ্গা

পুরো কাপড় জুড়ে ফুলের কাজ করা থাকে  ফ্লোরাল প্রিন্টের লেহঙ্গায়। এটি উত্সবে অসাধারণ লুক দিবে। এই লেহঙ্গার সঙ্গে এক রঙের ওড়না নিতে পারেন। হালকা মেকআপ, কানে বড় দুল আর গলায় চোকার পরলে দারুন লাগবে। 

মাল্টিকালার লেহেঙ্গা

লেহেঙ্গার ঘাগড়া বানিয়ে নিতে পারেন মাল্টিকালারের। আর যেকোনও এক কালারের টপস বানিয়ে নিন। নেট কাপড়ের ওড়না নিয়ে নিতে পারেন এর সঙ্গে। এই লেহেঙ্গা দেখলেই চোখ জুড়িয়ে যাবে। মনে হবে হরেক রঙের সঙ্গে কেউ খেলা করেছে। তরুণীদের রঙিন লেহঙ্গা পছন্দ। এছাড়া বিয়ের হলুদের অনুষ্ঠানে কনে গায়েও বেশ মানাবে মাল্টিকালারের লেহেঙ্গা। উৎসবে এই লেহঙ্গা আলো ছড়িয়ে দেবে।

ব্যাজ লেহেঙ্গা

তরুণীদের পছন্দের তালিকায় আরেকটি হচ্ছে ব্যাজ লেহঙ্গা। এসব লেহেঙ্গ জমকালো না হলেও আভিজাত্যের লুক দেয়। এই লেহেঙ্গার সঙ্গে খোলা চুল বেশ মানাবে। ন্যুড মেকআপ আর হালকা গয়না থাকলেই মানিয়ে যাবে। 

ফুলকারি স্টাইল লেহেঙ্গা

ফুলকারি দোপাট্টা যেমন জনপ্রিয়তা পেয়েছে, তেমনি জনপ্রিয় হয়েছে ফুলকারি লেহেঙ্গাও। পোশাক জুড়ে প্রজাপতি উড়ে বেড়ায়। এই লেহেঙ্গাতেও রঙের ছড়াছড়ি থাকে। ন্যুড মেকআপের সঙ্গে ঠোঁটে গাঢ় রঙের লিপস্টিক পরলে বেশ লাগবে। বাজারেও ফুলকারি স্টাইলের লেহেঙ্গা কিনতে পাওয়া যায়। যা সাধ্যের মধ্যেই পাওয়া যাবে।

স্টোন ওয়ার্ক লেহেঙ্গা

উত্সবে সবার নজর কাড়তে বেছে নিতে পারেন স্টোন ওয়ার্কের লেহেঙ্গা। এই লেহেঙ্গার পুরো জুড়ে জারি সুতার কাজ ও স্টোন বসানো থাকে। সাধারণত হালকা রঙের হয় স্টোনওয়ার্কের লেহেঙ্গা। পার্টিতে গর্জিয়াস লুক দিতে স্টোন ওয়ার্কের লেহেঙ্গার জুড়ি নেই। এর সঙ্গে কানে ঝুমকা আর গলায় চিক স্টাইলের গহনাও বেশ মানিয়ে যাবে।   

Link copied!