• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

গরমে মেকআপ ঠিক রাখুন এই টেকনিকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪, ০৮:৪৩ পিএম
গরমে মেকআপ ঠিক রাখুন এই টেকনিকে
ছবি: সংগৃহীত

প্রতিনিয়তই গরম বাড়ছে। দিনে আর রাতের তাপমাত্রায়ও তেমন তারতম্য থাকে না। জনজীবন এখন অনেকটাই বিপর্যস্ত। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে এখন অনেকেই বের হন না। কিন্তু প্রতিদিন কর্মস্থলে তো যেতে হচ্ছেই। আবার সামাজিক অনুষ্ঠানও থেমে নেই। বিয়ে, জন্মদিন কিংবা কোনো পারিবারিক উত্সবের আয়োজনও চলছে রীতিমতো। এসব অনুষ্ঠানে হাজির হতে নিজেকে তৈরিও করতে হয়। গরমে হালকা পোশাক পরছেন। সেই সঙ্গে মেয়েরা হালকা মেকআপও করছেন। কিন্তু গরমে মেকআপ করেও যেন আরাম নেই। ঘামের সঙ্গে মেকআপ ধুয়ে যাওয়া শঙ্কা থেকেই যায়। এমন অবস্থায় কী করবেন তাই ভেবে পাচ্ছেন না অনেকে। এই গরমে হালকা কিংবা ভারী মেকআপকে দীর্ঘস্থায়ী করতে কিছু উপায় রয়েছে। বিশেষ কিছু নিয়মে মেকআপ করলে তা দীর্ঘ সময় পর্যন্ত ঠিক থাকবে।

গরমে প্রথমেই নিজেকে সতেজ করে নিন। কোথাও যাওয়ার আগে গোসল সেরে নিন। মুখ ভালো করে ধুয়ে পরিস্কার করুন। এরপর মেকআপ করার আগে মুখে বরফ ঘষুন। বরফ ঘষে মুখ না মুছেই শুকিয়ে নিন। এরপর মেকআপ শুরু করুন।

গরমে মেকআপ ঠিক রাখতে ভালোভাবে বেস মেকআপ করতে হবে। এর জন্য পানি শোষণ করে এমন প্রাইমার মুখে লাগিয়ে নিন। এই ধরনের প্রাইমারে মেকআপ দীর্ঘস্থায়ী হবে।

চোখে হালকা শ্যাডো ব্যবহার করুন। আর ওয়াটার প্রুফ আইলাইনার লাগিয়ে নিন। এতে অনেক গরমেও চোখের মেকআপ নষ্ট হবে না।

গরমে সবচেয়ে সমস্যা হয় কাজল ঘেঁটে গেলে। চোখের নীচে কাজল ছড়িয়ে পড়লে পুরো মেকআপই ভেস্তে যাবে। তাই গরমে ওয়াটারপ্রুফ কাজল ব্যবহার করুন। এছাড়াও চোখে কাজল দেওয়ার পর এর ওপর আইশ্যাডোর প্রলেপ দিন। এতে কাজল ঘাঁটবে না।

গরমে ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে বিশেষ টেকনিক জানুন। প্রথমেই ব্রা‌উন সুগার ঠোঁটে ঘষে নিন। ঠোঁটের মরা চামড়া উঠে যাবে। এরপর ঠোঁটে হালকা ময়েশ্চারাইজ়ার লাগান। লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিন। এবার এর ওপর ম্যাট লিপস্টিক ব্যবহার করুন। গরমে অবশ্যই লিপ গ্লোস ব্যবহার করবেন না। প্রয়োজনে লিপস্টিকের ওপর শ্যাডো লাগিয়ে ড্রাই করে নিতে পারেন। এতে লিপস্টিক দীর্ঘসময় স্থায়ৗ হবে।

Link copied!