• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

প্রিয় মানুষকে আকৃষ্ট করতে চান?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩, ০১:১৬ পিএম
প্রিয় মানুষকে আকৃষ্ট করতে চান?

বয়সের একটা সময়ে এসে মনের ঘরে কড়া নাড়তে শুরু করে প্রেম। এ সময় একবার যাকে মনে ধরে তাকে মন আর ছাড়তে চায় না কিছুতেই। যাকে মনে ধরেছে তাকে আকর্ষণ করতে কে না চায়? কিন্তু যার প্রেমে হাবুডুবু খাচ্ছেন তাকে তো আকৃষ্ট করা চাই। নইলে যে লঙ্কাকাণ্ড ঘটে যাবে! চলুন তাহলে জেনে আসি কিছু কৌশল—

নিজেকে ভালোবাসতে হবে
নিজেকে ভালো না বাসলে আপনি অন্যকে ভালোবাসবেন কীভাবে। যদি সত্যিই ক্রাশের নজর কাড়তে চান, তবে নিজেকে ভালোবেসে প্রাণবন্ত জীবনযাপন করুন। আপনার অবয়বে যেন ফুটে ওঠে সজীবতা। দেখবেন, আপনার দিকে তার দৃষ্টি পড়বেই।

প্রয়োজনে ফ্যাশন পরিবর্তন করুন
পছন্দের ব্যক্তিকে দৃষ্টি আকর্ষণের অন্যতম সেরা উপায় হচ্ছে ফ্যাশনে পরিবর্তন আনা। চুলের স্টাইল থেকে পোশাক, সবটাতেই একটা পরিবর্তন আনুন। আপনার পছন্দের মানুষটির পোশাকের রঙের সঙ্গে মিল রেখে মানানসই পোশাক বানান। আপনার ক্রাশের কোন রং পছন্দ, তা খেয়াল করুন।

আত্মবিশ্বাস 
আত্মবিশ্বাস থাকলে যেকোনো কাজে সফলতা আসবেই। তাই নিজের আত্মবিশ্বাসকে দৃঢ় করুন। তবে অতিরিক্ত আত্মবিশ্বাস দেখানো যাবে না। আপনি যে আত্মবিশ্বাসী মানুষ সেটি ক্রাশকে যে কোনোভাবে বোঝান।

পছন্দ
প্রিয় মানুষ সম্পর্কে জানতে চান, তিনি কী পছন্দ করেন বা করেন না। এর মাধ্যমে প্রকাশ পাবে আপনি তার সম্পর্কে আগ্রহী। সেইসঙ্গে তার চিন্তাভাবনা এবং অনুভূতিকে মূল্য দিন।

মাঝে-মধ্যে প্রশংসা করুন
প্রশংসা করাও মনোযোগ আকর্ষণ করার একটি শক্তিশালী হাতিয়ার। তবে বুঝে-শুনে প্রশংসা করতে হবে। এমন কিছু করা যাবে না যাতে আপনাকে হালকা করে দেয়। তাই ব্যক্তিত্ব বা আগ্রহ অনুযায়ী প্রশংসা করতে হবে।

পজেটিভ থাকুন 
সবাই পজেটিভ মানুষকে ভালোবাসে। তাই আপনার ক্রাশের সঙ্গে সব সময় পজেটিভ থাকুন। আপনার মধ্যে ইতিবাচক আভা থাকলে ক্রাশের মন জয় করা সহজ হবে।

বন্ধুত্ব 
যাকে পছন্দ করেন, তার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলুন। শুরুতে অল্পস্বল্প কথাবার্তা বলুন। ধীরে ধীরে বন্ধন দৃঢ় করুন। সম্পর্কের শক্ত ভিতই হচ্ছে বন্ধুত্ব। এর মাধ্যমে আপনি তার সম্পর্কে জানতেও পারবেন।

দায়িত্বশীল হন
নিজের কাজ ও ক্যারিয়ারের প্রতি মনোযোগী হন। এটি আপনার পছন্দের মানুষটির দৃষ্টি আকর্ষণ করবে। সে বুঝবে, আপনি জীবনকে প্রাধান্য দেন।

বেপরোয়া হবেন না
আপনি ক্রাশের নজর কাড়তে চান, ঠিক আছে। এর মানে এই নয় যে তার সামনে বেপরোয়া আচরণ করবেন। এতে সে আপনার ওপর বিরক্ত হবে আর আপনি তার মন পাওয়ার সুযোগও হারাবেন।

যত্নবান হন
যাকে পছন্দ করেন, তার প্রতি যত্নবান হন। ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করুন। যত্নবান মানুষকে সবাই পছন্দ করে। দুঃসময়ে তার পাশে থাকুন। এতে তার সঙ্গে আপনার বন্ধন দৃঢ় হবে।

তার সঙ্গে সময় কাটান
যাকে পছন্দ করেন, তার সঙ্গে সময় কাটানোর চেষ্টা করুন। একসঙ্গে ভোজ করতে পারেন, পাশাপাশি বসে কাজ করতে পারেন। এ ছাড়া সিনেমা দেখতে যেতে পারেন বা দীর্ঘ সময় একসঙ্গে হাঁটতে পারেন। এতে বন্ধন দৃঢ় হয়।

Link copied!