• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

অনন্ত-রাধিকা হানিমুনে যেতে পারেন যেখানে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪, ০১:২৮ পিএম
অনন্ত-রাধিকা হানিমুনে যেতে পারেন যেখানে
অনন্ত ও রাধিকা। ছবি : সংগৃহীত

মুকেশ আম্বানির ছোট ছেলের প্রাক্‌-বিয়ে নিয়ে যে হারে মাতামাতি হচ্ছে, বিয়েতে কী হবে কে জানে? জমকালো এই বিয়ের অনুষ্ঠান নিয়ে তুমুল আলোচনা চলছে। গুজরাটের জামনগরে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের প্রাক্‌-বিয়ের বিলাসবহুল অনুষ্ঠানে বসেছিল চাঁদের হাট। বিয়েতে যে জোগাড়জন্তি আরও অনেক বেশি হবে তা বলার অপেক্ষা রাখে না। আর বিয়ের পরেই নবদম্পতি যাবে হানিমুনে। জোরদার আলোচনা চলছে সেই হানিমুন ডেস্টিনেশন নিয়েও। গুগলে সার্চে নাকি উঠে এসেছে এই সব জায়গার নাম।

পরিবারের পদবি যখন আম্বানি তখন তারা তো আর দিঘা-পুরি-দার্জিলিং কিংবা নিদেন পক্ষে গোয়া যাবেন না! তাদের গন্তব্য অবশ্যই হবে দারুণ চটকদার।

নব দম্পতি নাকি যেতে পারেন দক্ষিণ আফ্রিকায়। নিজেদের ব্যক্তিগত জেটে ১৫ দিন আফ্রিকা ট্যুর যেতে পারে আম্বানি পরিবার। সেখানেই তারা ব্যক্তিগত সময় কাটাবেন। ১৪ দিনের হানিমুন ট্যুরে প্রাইভেট সাফারি থেকে শুরু করে হেলিকপ্টার পর্যন্ত সব সুবিধা পাওয়া যায়। আম্বানির মতো আপনিও এখানে যেতে চাইলে বলে রাখি, এই সফরের খরচ প্রায় দেড় কোটি টাকা।

আম্বানি পরিবার অন্যতম প্রিয় গন্তব্য হলো ফিজি দ্বীপপুঞ্জ। আবার কাপলদের কাছেও ফিজি খুব জনপ্রিয়। এখানে রয়েছে অনেকগুলো বিলাসবহুল এবং ব্যক্তিগত দ্বীপ। অনন্ত আম্বানির মতো একজন ধনী ব্যক্তি হানিমুনে একটি ব্যক্তিগত দ্বীপ বুক করতেই পারেন। ফিজিতে ভারতীয়দের সংখ্যা এতটাই বেশি যে এই দ্বীপরাষ্ট্রকে বলা হয় মিনি হিন্দুস্তান। এখানকার প্রায় ৩৭ শতাংশ মানুষ হিন্দিতে কথা বলেন।

বোরা-বোরা দ্বীপেও নাকি আম্বানি পরিবারের যাওয়ার সম্ভাবনা আছে। এই দ্বীপ হানিমুন ডেস্টিনেশন হিসেবে একটি আদর্শ জায়গা। প্রশান্ত মহাসাগরে অবস্থিত দ্বীপ রাষ্ট্র ফ্রেঞ্চ পলিনেশিয়ার আরেক নাম স্বপ্নের দ্বীপ। বোরা বোরা সেই দ্বীপপুঞ্জেরই একটি অংশ। এটি একটি আগ্নেয় দ্বীপ। প্রায় ৪০ বছর আগে আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের ফলে এই দ্বীপ সৃষ্টি হয়। এখানকার প্রতিটি কোনায় কোনায় রয়েছে রোম্যান্সের হাতছানি। এই দ্বীপুঞ্জের সৈকতের সংখ্যা শতাধিক।
জ্যামাইকা, বাহামা ও বার্বাডোজের মতো ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডও চারটি বড় দ্বীপ এবং প্রায় ৫০টি ছোটো দ্বীপ নিয়ে তৈরি হয়েছে। বোটিং, সার্ফিং, স্কুবা ডাইভিং এবং অনেক দুঃসাহসিক কার্যকলাপের জন্য এই স্থান বিখ্যাত। ক্যারিবীয় সাগরে পুয়ের্তো রিকোর পূর্বে অবস্থিত, সাদা বালি দিয়ে ঘেরা ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জের সমুদ্রসৈকত নববিবাহিতদের হাতছানি দিয়ে ডাকে। এখানে প্রতি রাতের খরচ প্রায় ৩৫ লাখ টাকা।

Link copied!