• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

অনলাইনে অর্ডার করা বিরিয়ানি খেয়ে তরুণীর মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩, ১১:১৯ এএম
অনলাইনে অর্ডার করা বিরিয়ানি খেয়ে তরুণীর মৃত্যু

ভারতের কেরালায় অনলাইনে অর্ডার করা বিরিয়ানি খেয়ে অঞ্জু শ্রীপার্বতী (২০) নামের এক তরুণীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যটির স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ।

ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়, ৩১ ডিসেম্বর স্থানীয় একটি হোটেল থেকে অনলাইনে ‘কুজিমান্থি’ (স্থানীয় ভাষায় যেটিকে বিরিয়ানি বলে) আনিয়েছিলেন। সেই বিরিয়ানি খাওয়ার পরই অসুস্থ বোধ করেন অঞ্জু। পরে তাকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে কর্নাটকের ম্যাঙ্গালুরুর একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শনিবার (৭ জানুয়ারি) মৃত্যু হয় তার।

তরুণীর মৃত্যুর পরই কাসারগড়ের ওই হোটেলের বিরুদ্ধে অভিযোগ করে নিহতের পরিবার। প্রাথমিকভাবে পুলিশের সন্দেহ, খাবারের বিষক্রিয়ার কারণে তরুণীর মৃত্যু হতে পারে। যদিও ফরেনসিক রিপোর্ট আসার পরই বিষয়টি স্পষ্ট হবে বলে জানিয়েছেন কাসারগড় জেলার এক শীর্ষ পুলিশ কর্মকর্তা।

এদিকে তরুণীর মৃত্যুর বিষয়ে তদন্তের নির্দেশ কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ বলেন, খাদ্য নিরাপত্তা কমিশনারকে এ বিষয়ে তদন্ত করে রিপোর্ট দিতে নির্দেশ দেওয়া হয়েছে। জেলাশাসকও বিষয়টি খতিয়ে দেখছেন। হাসপাতালে চিকিৎসায় কোনো গাফিলতি ছিল কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে। যে সব হোটেলের খাবার খেয়ে বিষক্রিয়ার অভিযোগ উঠেছে, সেই হোটেলগুলি চিহ্নিত করে লাইসেন্স বাতিল করা হবে।

Link copied!