• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়ায় ভবন ধসে তিন বাংলাদেশি নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩, ১০:২২ এএম
মালয়েশিয়ায় ভবন ধসে  তিন বাংলাদেশি নিহত
ভবন ধসে নিহত শ্রমিকদের দেহাবশেষ সরিয়ে নিচ্ছে উদ্ধারকর্মীরা। ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার বায়ান লেপাসের নির্মাণাধীন নলজিস্টিক ওয়ার হাউজের ছাদ ধসে তিন বাংলাদেশি শ্রমিক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এই ঘটনায় আরও চারজন নিখোঁজ রয়েছেন। উদ্ধারকর্মীরা নিখোঁজদের খোঁজে তল্লাশি চালাচ্ছেন বলে জানানো হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) দেশটির গণমাধ্যম দ্য স্ট্রেইটস টাইমস এ তথ্য নিশ্চিত করেছে।

মালয়েশিয়ার পুলিশ জানিয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় রাত পৌনে ১০টায় বাতু মং-এ মালয়েশিয়ার ফিশারিজ ডেভেলপমেন্ট অথরিটির (এলকেআইএম) কাছে নির্মাণাধীন একটি ভবন ধসে পড়লে তিনজন মারা গেছেন এবং দুজন গুরুতর আহত হয়েছে।

ওই ভবনে কাজ করা ১৮ শ্রমিকই বাংলাদেশি নাগরিক বলে পেনাং শহরের ডেপুটি পুলিশ প্রধান দাতুক মোহাম্মদ ইউসুফ জান মোহাম্মদ জানান।

এদিকে বাংলাদেশ কনস্যুলেট শাইক ইসমাইল আলাউদ্দীন বলেন, “তারা এখনও ভুক্তভোগীদের সম্পর্কে বিস্তারিত জানাতে পারেননি। অফিসিয়ালি কোনো তথ্য জানার আগে আমরা কোনো বিবৃতি দিতে পারি না। আমি ঠিকাদার প্রতিষ্ঠানকে ভুক্তভোগীদের বিবরণ দিতে বলেছি। যদিও আমরা জানতে পেরেছি শ্রমিকদের সবাই বাংলাদেশ থেকে এসেছেন। তবে কোনো বিবৃতি দেওয়ার আগে তাদের শনাক্ত করার জন্য আমাদের নথি দরকার।”

দাতুক মোহাম্মদ ইউসুফ জান মোহাম্মদ জানান, নিহতদের মধ্যে দুজন ঘটনাস্থলেই মারা যান এবং অন্য একজন হাসপাতালে মারা যান। এছাড়া গুরুতর আহত দুই শ্রমিককে চিকিৎসার জন্য পেনাং হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, নির্মাণাধীন ওই ভবনে কাজের জন্য ১৮ জন শ্রমিককে নিয়োগ করা হয়েছিল। এ সময় তারা কেউ নামাজের জন্য বের হননি।

পুলিশের কর্মকর্তা আরও বলেন, এসব শ্রমিকরা সবাই বাংলাদেশি নাগরিক।

পেনাং ফায়ার অ্যান্ড রেসকিউ বিভাগের উপ-পরিচালক জুলফাহমি সুতাজি বলেন, ‘‘ভবনের কাঠামোর ওজনের কারণে উদ্ধার কাজ কঠিন হয়ে পড়েছে। ভারী স্থাপনা অপসারণ এবং ক্ষতিগ্রস্তদের কাছে পৌঁছানোর জন্য বড় যন্ত্র প্রয়োজন। অনুসন্ধান ও উদ্ধার কাজ অব্যাহত আছে।’’
 

Link copied!