• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘ভারতে ট্রেন দুর্ঘটনায় আহত ২ বাংলাদেশি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৩, ২০২৩, ০৩:৩১ পিএম
‘ভারতে ট্রেন দুর্ঘটনায় আহত ২ বাংলাদেশি’

ভারতের ওডিশা রাজ্যে দুটি ট্রেন ও একটি মালগাড়ির সংঘর্ষে ২৮৮ জন নিহত হয়েছেন। যদিও নিহতদের মধ্যে এখনো কোনো বাংলাদেশি নাগরিকের নাম পাওয়া যায়নি। তবে দুই বাংলাদেশি আহত হওয়ার খবর পাওয়া গেছে। ওই দুজন ‘করমণ্ডল এক্সপ্রেস’ ট্রেনে চেন্নাই যাচ্ছিলেন।

শনিবার (৩ জুন) কলকাতায় বাংলাদেশের উপহাইকমিশনের মুখপাত্র রঞ্জন সেন এসব তথ্য জানিয়েছেন। আহত ব্যক্তিরা হলেন রাজশাহীর রাসেলুজ্জামান ও বগুড়ার হাবিবুর রহমান।

তিনি জানিয়েছেন, ওই দুজনের অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে। কাল রাত থেকে হটলাইন সচল রয়েছে। রাসেলের আত্মীয় পরিচয় দিয়ে এক ব্যক্তি হটলাইনে জানিয়েছেন, রাসেল এখন ওডিশার হাসপাতালে চিকিৎসাধীন। হাবিবুর রহমানের নাম পাওয়া গেছে পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রীর অফিস নবান্নের তালিকা থেকে।

মুখপাত্র রঞ্জন সেন আরও জানিয়েছেন, ইতোমধ্যে উপহাইকমিশনের দ্বিতীয় সচিবের নেতৃত্বে তিন সদস্যের একটি দল ওডিশার উদ্দেশে রওনা দিয়েছে। তারা গেলে বাংলাদেশি কেউ হতাহত হয়েছেন কি-না, সেটা বিস্তারিত জানাতে পারব।

এর আগে দুর্ঘটনা কবলিত ট্রেনটিতে বাংলাদেশি নাগরিকদেরও থাকার সম্ভাবনা রয়েছে। এ কারণে কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন দুর্ঘটনাবিষয়ক তথ্য জানতে বাংলাদেশিদের জন্য একটি হটলাইন (+৯১৯০৩৮৩৫৩৫৩৩ হোয়াটসঅ্যাপ) নম্বর দিয়েছে। শুক্রবার রাতেই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হটলাইনের কথা জানিয়েছে কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন।

উপহাইকমিশনের বিজ্ঞপ্তিতে বলা হয়, সাধারণ বাংলাদেশিরা চিকিৎসার জন্য ওই ট্রেনটিতে যাতায়াত করেন। তাই দুর্ঘটনার পর ভারতের রেল কর্তৃপক্ষ ও ওডিশা রাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন।

Link copied!