• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

ইউক্রেনের ওডেসায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৩


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৪, ২০২৩, ০৪:৩২ পিএম
ইউক্রেনের ওডেসায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৩

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দর শহর ওডেসায় বুধবার ভোরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় কমপক্ষে তিনজন নিহত এবং ১৩ জন আহত হয়েছেন। এ তথ্য জানিয়েছে ইউক্রেন কর্তৃপক্ষ। কৃষ্ণ সাগরে একটি জাহাজ থেকে চারটি ক্রজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে রাশিয়া।

বুধবার (১৪ জুন) মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। অঞ্চলটির সামরিক প্রশাসনের মুখপাত্র সেরহি ব্রাচুক টেলিগ্রামে এসব তথ্য নিশ্চিত করেছেন।

ইউক্রেনের সামরিক বাহিনীর দক্ষিণ কমান্ড জানান, শহরটিতে চারটি ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে রাশিয়া। যদিও এর আগে দুটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করার কথা জানিয়েছিল সামরিক বাহিনী। বিমান হামলা এবং বিস্ফোরণের ফলে, ব্যবসা কেন্দ্র, শিক্ষা প্রতিষ্ঠান, আবাসিক ভবন, শহরের কেন্দ্রস্থলে খাদ্য প্রতিষ্ঠান এবং দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়েছে।

সেরহি ব্রাচুক বলেন, “ক্ষেপণাস্ত্রগুলোর আঘাতে একটি চেইনের গুদামের তিনজন কর্মচারী নিহত এবং সাতজন আহত হয়েছেন। ধ্বংসস্তূপের নিচে আরও মানুষ থাকতে পারে। শহরের কেন্দ্রস্থলে একটি ব্যবসা কেন্দ্র, দোকান এবং একটি আবাসিক কমপ্লেক্স ক্ষতিগ্রস্ত হওয়ার পরে আরও ছয়জন আহত হয়েছেন।”

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নিজ শহরে ক্ষেপণাস্ত্র হামলায় ১১ জন নিহত হওয়ার একদিন পর এই হামলার ঘটনা ঘটে। গত বছরের ফেব্রুয়ারিতে দেশটিতে রাশিয়ার সামরিক আগ্রাসন শুরুর আগে ওডেসা ইউক্রেনীয় এবং রাশিয়ানদের কাছে একটি জনপ্রিয় পর্যটনকেন্দ্র ছিল।

Link copied!