• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

৯০ ফুট দীর্ঘ সেতু চুরি করে নিয়ে গেল চোর!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৯, ২০২৩, ১২:৫৮ পিএম
৯০ ফুট দীর্ঘ সেতু চুরি করে নিয়ে গেল চোর!

মুম্বাইয়ে পশ্চিম শহরতলিতে বড় নর্দমার উপরে স্থাপন করা হয়েছিল ৯০ ফুট লম্বা একটি অস্থায়ী লোহার সেতু। ছয় হাজার কেজি লোহার সেই আস্ত সেতু রাতারাতি চুরি করে নিয়ে গেছে চোরের দল। এ ঘটনায় চার ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার দেশটির একজন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

বাঙুর নগর থানার কর্মকর্তারা জানিয়েছে, পশ্চিম মালাদে তৈরি করা হয়েছিল ওই সেতু। বড় নর্দমার এক পাশ থেকে আরেক পাশে বিপুল সংখ্যক হাই ভোল্টেজ বিদ্যুতের তার নিয়ে যাওয়ার জন্যই অস্থায়ী সেতুটি তৈরি করা হয়। মাস কয়েক আগে সেখানে নতুন স্থায়ী সেতু তৈরি হলে অস্থায়ী সেতুটিকে অন্য জায়গায় সরানো হয়। গত ২৬ জুন নির্মাণকারী সংস্থার লোকেরা দেখেন, সেই সেতু চুরি হয়ে গেছে। পরে থানায় অভিযোগ দায়ের করেন তারা।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, শেষবার ৬ জুন সেতুটি যথাস্থানেই ছিল। ঘটনাস্থলে কোনো সিসিটিভি ক্যামেরা ছিল না। পুলিশ আশেপাশের এলাকায় স্থাপিত নজরদারি ক্যামেরার ফুটেজ স্ক্যান করে জানতে পারে, ১১ জুন সেতু চত্বরে একটি বড় গাড়ির আনাগোনা করেছিল।

এরপর পুলিশ গাড়িটির রেজিস্ট্রেশন নম্বর থেকে ট্র্যাক করে এবং গাড়িটিকে খুঁজে বের করে। এতে একটি গ্যাস কাটার মেশিন ছিল। যার সাহায্যে মোটা লোহার পাত কাটা হয়েছিল। এর পরই অভিযুক্ত নির্মাণকারী সংস্থার এক কর্মী এবং তার চার সঙ্গীকে গ্রেপ্তার করে পুলিশ। ইতোমধ্যে তাদের জেরা করে চুরি যাওয়া সেতুটি উদ্ধার করা হয়েছে।

Link copied!