• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

ভোটের দুই সপ্তাহ আগে ছেলেসন্তানের মা হলেন প্রধানমন্ত্রী প্রার্থী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১, ২০২৩, ০৪:০১ পিএম
ভোটের দুই সপ্তাহ আগে ছেলেসন্তানের মা হলেন প্রধানমন্ত্রী প্রার্থী

নির্বাচনের মাত্র দুই সপ্তাহ আগে একটি ছেলেশিশুর জন্ম দিয়েছেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রার্থী পেতোংতার্ন সিনাওয়াত্রা। তিনি বিরোধী ফেউ থাই পার্টির নেতৃত্বে রয়েছেন। হাসপাতালের একটি ছবিসহ ইনস্টাগ্রামে সন্তানের সুখবর দেন।

সোমবার (১ মে) সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, তিনি সোমবার একটি ছেলেশিশুর জন্ম দিয়েছেন।

তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, “সমর্থনের জন্য ধন্যবাদ। সুস্থ হওয়ার জন্য অপেক্ষা করুন।” অবশ্য সোমবার পেতোংতার্নের জন্ম দেওয়া শিশুটি তার দ্বিতীয় সন্তান। তবে আসন্ন নির্বাচনকে সামনে রেখে দ্বিতীয় সন্তানের আসন্ন আগমনও তাকে ভোটের প্রচারণা থেকে দূরে রাখতে পারেনি।

আসন্ন নির্বাচনে হেভিওয়েট প্রার্থী হিসেবে বাবা থাকসিন সিনাওয়াত্রা এবং ফুফু ইংলাকের পর দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটির ক্ষমতায় ফিরে আসার আশা করছেন তিনি।

এদিকে বার্ত সংস্থা রয়টার্স জানিয়েছে, পেতোংতার্ন সিনাওয়াত্রার ডাকনাম উং ইং। আগামী ১৪ মে নির্বাচনকে সামনে রেখে পুরো প্রচারাভিযানের সময় প্রধানমন্ত্রী পদের প্রার্থী হিসেবে ভোটারদের জরিপে প্রথম বা দ্বিতীয় ছিলেন তিনি।

নির্বাচনের আগে হওয়া সাম্প্রতিক জরিপগুলোতে বিরোধী দলগুলো বড় ব্যবধানে এগিয়ে রয়েছে বলে দেখা যাচ্ছে। আর এই বিষয়টিই বর্তমান প্রধানমন্ত্রী প্রায়ুথ চ্যান-ওচার জন্য সমস্যা তৈরি করতে পারে। মূলত ইংলাক সিনাওয়াত্রার নেতৃত্বাধীন গণতান্ত্রিক সরকারকে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাচ্যুত করে ২০১৪ সালে ক্ষমতায় এসেছিলেন প্রায়ুথ।

থাইল্যান্ডের রাজনীতিতে সিনাওয়াত্রা পরিবারের রয়েছে ব্যাপক জনসমর্থন। অতীতে নির্বাচনে বিপুল ভোটে তাদের দল ক্ষমতায় এসেছে। আর তাই নিজের পরিবারের নামের স্বীকৃতি এবং দলের স্থায়ী জনপ্রিয়তা পেতোংতার্ন সিনাওয়াত্রাকে আবার ক্ষমতায় ফিরিয়ে আনতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আগামী ১৪ মে থাইল্যান্ডে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Link copied!