• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানে পৌঁছেই লাল গালিচা সংবর্ধনা পেলেন রাইসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ০২:০৪ পিএম
পাকিস্তানে পৌঁছেই লাল গালিচা সংবর্ধনা পেলেন রাইসি
লাল গালিচা সংবর্ধনা। ছবি : সংগৃহীত

তিন দিনের সফরে পাকিস্তানে এসেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। সোমবার (২২ এপ্রিল) পাকিস্তানের নূর খান বিমানঘাঁটিতে পৌঁছান তিনি। এসময় তাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

ডনের প্রতিবেদনে বলা হয়, সোমবার সকালে নূর খান বিমানঘাঁটিতে ইরানি প্রেসিডেন্টকে স্বাগত জানান পাকিস্তানের গৃহায়ন ও পূর্তমন্ত্রী মিয়া রিয়াজ হোসেন পীরজাদা।

সফরে একটি উচ্চ-পদস্থ রাজনৈতিক ও অর্থনৈতিক প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন ইরানের প্রেসিডেন্ট।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের পর দেশটিতে কোনো রাষ্ট্রপ্রধানের প্রথম সফর এটি।

এদিকে জিও নিউজ জানিয়ে, চলমান উত্তেজনাকর পরিস্থিতির সঙ্গে এই সফরের কোনো সম্পর্ক নেই। পাকিস্তানে দুই দিনের রাষ্ট্রীয় সফরে প্রেসিডেন্ট রাইসি প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে একান্তে বৈঠক করবেন এবং এরপর দুই সরকারপ্রধান যৌথ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন।

প্রেসিডেন্ট রাইসি ইসলামাবাদে পাক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির সঙ্গেও কথা বলবেন। তিনি পাকিস্তানের বিভিন্ন শহর সফর করবেন এবং দেশটির শীর্ষস্থানীয় আলেমদের পাশাপাশি ব্যবসায়ী ও শিল্পপতিদের সঙ্গে সাক্ষাৎ ও মতবিনিময় করবেন।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, প্রেসিডেন্ট রাইসির সফরের সময় দুই দেশের কর্মকর্তারা আঞ্চলিক ও আন্তর্জাতিক পরিস্থিতি নিয়ে মতবিনিময়ের পাশাপাশি দ্বিপক্ষীয় সহযোগিতা ও সন্ত্রাসবাদের যৌথ হুমকি মোকাবিলার উপায় নিয়ে আলোচনা করবেন।

বিবৃতিতে বলা আরও হয়, ইরানের প্রেসিডেন্ট ইসলামাবাদের পাশাপাশি লাহোর ও করাচিসহ পাকিস্তানের বড় শহরগুলো পরিদর্শন করবেন।

Link copied!