• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

ইমরানের বাড়িতে ‘বড় অভিযান’ চালাবে পুলিশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২৩, ০৪:৪৫ পিএম
ইমরানের বাড়িতে ‘বড় অভিযান’ চালাবে পুলিশ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খানের লাহোরে জামান পার্কের বাড়ির ভেতর যেকোনো সময় বড় অভিযান চালাবে পুলিশ।

বৃহস্পতিবার (১৮ মে) দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। পাকিস্তান পুলিশের দাবি, ইমরানের বাড়ির ভেতর কয়েকজন সন্ত্রাসী আশ্রয় নিয়েছে। এ সন্ত্রাসীদের ধরতেই অভিযান হবে। এর আগে বুধবার সন্ত্রাসীদের তুলে দিতে ইমরানকে ২৪ ঘণ্টার সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল। যা বৃহস্পতিবার দুপুর ২টায় এটি শেষ হয়েছে।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, পাঞ্জাব পুলিশের ইন্সপেক্টর জেনারেল এবং ক্যাপিটাল সিটি পুলিশ অফিসার (সিসিপিও) আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন।

পাঞ্জাবের প্রাদেশিক সরকারের ভারপ্রাপ্ত তথ্যমন্ত্রী আমীর মির জানিয়েছিলেন, এ অভিযানে ইমরান খানকে গ্রেপ্তারের কোনো পরিকল্পনা পুলিশের নেই।

বুধবার সকালে তিনি দাবি করেন, গোয়েন্দা সূত্রের বরাতে নিশ্চিত হওয়া গেছে, ইমরানের সঙ্গে এখন ৩০-৪০ জন সন্ত্রাসী বাড়ির ভেতর রয়েছেন। তাদের পুলিশের হাতে তুলে দিতে হবে। অন্যথায় আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

এর আগে গতকাল বুধবার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বাড়িতে যাওয়ার রাস্তা বন্ধ করে দিয়েছে পুলিশ। গত ১১ মে আদালতের নির্দেশে ‘বন্দিদশা’ থেকে মুক্তি পাওয়ার পর লাহোরের নিজ বাসভবন জামান পার্কে ওঠেন ইমরান। বুধবার তার বাসভবনের সামনে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

ইমরান দাবি করেন, তাকে গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ। এজন্য তার বাড়িতে যে কোনো সময় পুলিশ কথিত অভিযান চালাতে পারে। এর একদিন পর জামান পার্কের রাস্তাটি বন্ধ করে দেওয়া হয়েছে।

তবে জেল রোড থেকে যে রাস্তাটি ইমরানের বাড়ির দিকে গেছে সেটি যানজটের কারণে বন্ধ করে দেওয়া হয়েছে।

জিও নিউজকে দেওয়া একটি সাক্ষাৎকারে প্রাদেশিক মন্ত্রী শাহজেব খানজাদা বলেন, “২৪ ঘণ্টার সময়সীমা শেষ হতে দিন তারপর সরকার তার পরিকল্পনা প্রকাশ করবে।”

এদিকে ইমরান খান সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে লিখেছেন, পরবর্তী গ্রেপ্তারের আগে সম্ভবত এটিই আমার শেষ টুইট। পুলিশ আমার বাড়ি ঘিরে রেখেছে।

এর আগে গত ৯ মে ইসলামাবাদের হাইকোর্ট থেকে ইমরান খানকে আটক করে পাকিস্তানের আধা-সামরিক বাহিনী রেঞ্জার্স। এরপর পুরো দেশে সংঘর্ষ বেঁধে যায়। এর দুইদিন পর দেশটির হাইকোর্ট রায় দেয়, ইমরানের গ্রেপ্তার অবৈধ। আদালতের নির্দেশে পরের দিন মুক্তি পান তিনি।

Link copied!