• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
নারী বিচারককে হুমকি

ইমরানের বিরুদ্ধে আবারও গ্রেপ্তারি পরোয়ানা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩, ০৯:৪৫ এএম
ইমরানের বিরুদ্ধে আবারও গ্রেপ্তারি পরোয়ানা

নারী বিচারককে হুমকির মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে আবারও জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। বুধবার (২৯ মার্চ)  ইসলামাবাদের আদালত এ নির্দেশ প্রদান করেন।

দেশটির সংবাদমাধ্যম দ্য ডন এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, বিচারককে হুমকির মামলায় পিটিআই চেয়ারম্যানের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করেছে ইসলামাবাদের আদালত। একই সঙ্গে সাবেক এই প্রধানমন্ত্রীকে আগামী ১৮ এপ্রিল আদালতে হাজির করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

২৪ মার্চ ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা জজ জেবা চৌধুরীকে দেওয়া হুমকির মামলার শুনানি অনুষ্ঠিত হয়। ওই দিন এই মামলার শুনানির সময় আদালত পিটিআই প্রধানের জারি করা জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানাকে দলটির আইনজীবীর অনুরোধে জামিনযোগ্য পরোয়ানায় রূপান্তরিত করে। বুধবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মালিক আরমান এই আদেশ দিয়েছেন। আদালতে ইমরানের পক্ষে ছিলেন তার আইনজীবী ফয়সাল চৌধুরী। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন রিজওয়ান আব্বাসি।

ইমরানের অনুপস্থিতি নিয়ে আপত্তি জানিয়ে বিচারক বলেন, “আদালতে উপস্থিত থাকতে ব্যর্থ হওয়ায় তার বিরুদ্ধে জারি করা জামিনযোগ্য পরোয়ানা জামিন অযোগ্যতে রূপান্তরিত হবে।”

রিজওয়ান আব্বাসি বলেন, “ওয়াজিরাবাদের ঘটনার বিষয়ে আমরা তার অজুহাত শুনেছি। দুই দিন আগেও আরেকটি আদালতে হাজির হয়ে তিনি একই অজুহাত দেখিয়েছিলেন। আদালতে ইমরানের উপস্থিতি থেকে অব্যাহতির অনুরোধ প্রতিটি শুনানিতে মঞ্জুর করা হয়েছিল।”

বুধবার উভয় পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালতের বিচারক ইমরানের বিরুদ্ধে নতুন করে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। একই সঙ্গে আগামী ১৮ এপ্রিল তাকে আদালতে হাজির করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

গত বছরের ২০ আগস্ট ইসলামাবাদের এফ-৯ পার্কে জনসমাবেশে দেওয়া ভাষণে ইমরান খান সতর্ক করে দিয়ে বলেছিলেন, তিনি ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক (আইজি), উপমহাপরিদর্শক (ডিআইজি) ও একজন নারী ম্যাজিস্ট্রেট জেবা চৌধুরীকে দেখে নেবেন। পিটিআইয়ের নেতা শাহবাজ গিলকে গ্রেপ্তারের পর নির্যাতন করায় তাদের বিরুদ্ধে মামলা করবেন বলেও হুমকি দেন সাবেক এই প্রধানমন্ত্রী।

Link copied!