• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিমিয়ায় রুশ সামরিক ঘাঁটিতে বিস্ফোরণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২, ০৩:৫৬ পিএম
ক্রিমিয়ায় রুশ সামরিক ঘাঁটিতে বিস্ফোরণ

রাশিয়া অধিকৃত ক্রিমিয়ায় একটি সামরিক ঘাঁটি ধারাবাহিক বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এতে অন্তত দুইজন আহত হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

রুশ কর্মকর্তারা জানিয়েছেন, ক্রিমিয়ার উত্তরাঞ্চলের ঝানকোই এলাকায় অস্ত্রের গুদামে আগুন থেকে বিস্ফোরণের সূত্রপাত হয়। এসময় পাশেই একটি বিদ্যুৎ উপকেন্দ্রেও আগুন দেখা গেছে।

গত সপ্তাহে ক্রিমিয়ার উপকূলে রাশিয়ার বিমান ঘাঁটিতে হামলা চালানোর দাবি জানিয়েছিল ইউক্রেন। তবে মঙ্গলবারের এই বিস্ফোরণের কারণ এখনও স্পষ্ট নয়।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টা মাইখাইলো পোদোলিয়াক ইঙ্গিত করেন বিস্ফোরণ দুর্ঘটনাবশত হয়নি। ক্রিমিয়ার তাতার নেতা রেফাত চুবারভও বিস্ফোরণকে বিমান হামলা বলে দাবি করছেন।

অন্যদিকে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মস্কোর সময় প্রায় ভোর ৬টায় মাইস্কে গ্রামের কাছে অস্থায়ী গোলাবারুদের গুদামে আগুন লাগে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। বিস্ফোরণে সেখানকার রেললাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় রেল পরিষেবাও ব্যাহত হয়েছে।

মন্ত্রণালয় আরও জানিয়েছে এই বিস্ফোরণে গুরুতর হতাহতের কোন ঘটনা ঘটেনি। যদিও সেখানকার আঞ্চলিক প্রধান সের্গেই আকসিওনভ ঘটনাস্থল পরিদর্শন শেষে জানান, বিস্ফোরণের পর কাছাকাছি একটি গ্রাম থেকে অন্তত ২ হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে।

Link copied!