• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

আচমকা আকাশ থেকে সৈকতে পড়ল ধাতব বস্তু, হতাহত শতাধিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ০২:৪২ পিএম
আচমকা আকাশ থেকে সৈকতে পড়ল ধাতব বস্তু, হতাহত শতাধিক
ঘটনাস্থল। ছবি : সংগৃহীত

সৈকতে নিজেদের মতো সময় কাটাচ্ছিলেন লোকজন। এমন সময় তাদের ওপর আকাশ থেকে হঠাৎ ধাতব টুকরো সদৃশ বস্তু আঘাত করে। এতে ঘটনাস্থলে তিন শিশুসহ পাঁচজন নিহত ৫ হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন শতাধিক। রোববার (২৩ জুন) রাশিয়া অধিকৃত ক্রিমিয়ার সেভাস্তোপল শহরে ঘটনাটি ঘটেছে।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

সিএনএন জানায়, ইউক্রেন থেকে হামলার সময় সৈকতে নামা পর্যটক ও বিভিন্ন দেশের বাসিন্দাদের ওপর ক্ষেপণাস্ত্রের টুকরো আঘাত হানলে হতাহতের এই ঘটনা ঘটে।

সেভাস্তোপলের গভর্নর মিখাইল রাজভোজায়েভ টেলিগ্রামে এক বার্তায় বলেন, “দুর্ভাগ্যবশত, বর্তমানে আমাদের কাছে ১২৪ ভুক্তভোগী রয়েছে, যার মধ্যে তিনজন মৃত শিশু এবং দুইজন প্রাপ্তবয়স্ক।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় টেলিগ্রামে দেওয়া পোস্টে বলা হয়, ইউক্রেন যুক্তরাষ্ট্রের সরবরাহ করা অপারেশনাল-কৌশলগত ক্ষেপণাস্ত্র ক্লাস্টার ওয়ারহেড দিয়ে এই হামলা চালিয়েছে। চারটি ক্ষেপণাস্ত্র রাশিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা গুলি করে ভূপাতিত করে। তবে একটি পাশের শহরের সৈকতের ওপর দিয়ে যাওয়ার সময় বাতাসের চাপে বিস্ফোরিত হয়। এ সময় অনেকে সাঁতারের পোশাক পরে ছিলেন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, অপ্রত্যাশিত এই হামলায় নিহতদের মধ্যে ছিল ম্যাগাদানের ডেপুটি মেয়র ওলেগ আভেরিয়ানভের ছোট মেয়ে। 

এ ঘটনায় ম্যাগাদানের মেয়র ইউরি গ্রিশান বলেন, “আভেরিয়ানভের মেয়ে সোফিয়ার বয়স ৯ বছর এবং সেভাস্টোপলে তার বাবা-মায়ের সঙ্গে ছুটিতে ছিলেন।

Link copied!