• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা, ২ শিশু নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৪, ০৯:২১ এএম
পাকিস্তানে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা, ২ শিশু নিহত
পাকিস্তানে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা। ছবি : সংগৃহীত

পাকিস্তানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। এতে দুই শিশু নিহত হয়েছে। আহত হয়েছেন আরও তিন বালিকা। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সীমান্তের কাছাকাছি দক্ষিণ-পশ্চিম বেলুচিস্তান প্রদেশের একটি গ্রামে হামলাটি চালানো হয়।

বুধবার (১৭ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

জানা গেছে, ইরানের হামলা করা ওই এলাকায় দুই দেশের প্রায় ৯০০ কিলোমিটার (৫৫৯ মাইল) সীমান্ত রয়েছে। এই সীমান্ত উভয় দেশের কাছেই উদ্বেগের বিষয় হয়ে রয়েছে। ইরান বলেছে, তারা পাকিস্তানের সশস্ত্র গোষ্ঠী জাইশ আল-আদলের দুটি ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে।

ইরানের রাষ্ট্রীয় মালিকানাধীন তাসনিম সংবাদ সংস্থা জানিয়েছে, ইরান নিখুঁত ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলা চালিয়ে জৈশ আল-আদল (ইরানে জৈশ আল-ধুম নামে পরিচি) উগ্রবাদী গ্রুপের দুটি ঘাঁটি তারা ধ্বংস করেছে। কোহ-সবজ (সবুজ পর্বত) এলাকায় ছিল ঘাঁটি দুটি।”

বুধবার এক বিবৃতিতে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মমতাজ জাহরা বালুচ বলেন, “ইরানের আকাশসীমা লঙ্ঘনের তীব্র প্রতিবাদ জানাচ্ছে পাকিস্তান। এই হামলায় দুই নিরীহ শিশু নিহত এবং আরও তিন বালিকা আহত হয়েছে। পাকিস্তানের সার্বভৌমত্ব লঙ্ঘন পুরোপুরি অগ্রহণযোগ্য। এর পরিণাম ভয়াবহ হতে পারে।”

বালুচ আরও বলেন, “ইরান এবং পাকিস্তানের মধ্যে যোগাযোগের অনেক চ্যানেল থাকা সত্ত্বেও এ ধরনের অবৈধ কাজ করা আরও বেশি উদ্বেগের বিষয়।”

এ নিয়ে মাত্র কয়েকদিনের মধ্যে তৃতীয় কোনো দেশে হামলা চালাল ইরান। এর আগে সিরিয়া ও ইরাকে হামলা চালায় দেশটি।

Link copied!