• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ফিলিস্তিনের পতাকায় লাথি দিতেই বিস্ফোরণ, ভিডিও ভাইরাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ০১:৩১ পিএম
ফিলিস্তিনের পতাকায় লাথি দিতেই বিস্ফোরণ, ভিডিও ভাইরাল
লাথির সঙ্গে সঙ্গেই বিস্ফোরণ ঘটে। ছবি : ভিডিও থেকে নেওয়া

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের মালাচেই হাশালোম চৌকির কাছে ৪৫৪নং রুটের টিলার পাদদেশে উড়ছে পতাকা। ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় গাড়ি থামিয়ে নামেন ইসরায়েলের এক বেসামরিক নাগরিক। সেখানে হেঁটে গিয়ে পতাকাটিতে লাথি দেন। লাথির সঙ্গে সঙ্গেই বিস্ফোরণ ঘটে। ওই পতাকার সঙ্গে বোমা যুক্ত ছিল। এসময় ওই ইসরায়েলি আহত হন।

রোববার (২১ এপ্রিল) ইসরায়েলভিত্তিক সংবাদমাধ্যম হারেৎজের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইসরায়েল।

এ ঘটনার সময় ধারণ করা একটি ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যা ইতোমধ্যে ভাইরাল হয়েছে। ভিডিওটি আহত ওই ইসরায়েলির গাড়িতে বসা কেউ একজন করেছেন।

স্থানীয় জরুরি পরিষেবা বলছে, ভাগ্যগুণে ওই ইসরায়েলি আঘাত গুরুতর হয়নি। ঘটনাস্থলেই তার চিকিৎসা করা হয়েছিল। তবে তাকে হাসপাতালে নিয়ে যেতে চাইলে তিনি রাজি হচ্ছিলেন না।

পতাকায় লাথির ঘটনার ভিডিও এক্সে প্রকাশ করেছে হারেৎজ। তাতে অনেকেই ওই ইসরায়েলির সমালোচনা করে মন্তব্য করেছেন। একজন লিখেছেন, “ফিলিস্তিনের এই পতাকা কেন আপনার কাছে ভীতিকর মনে হলো?” আরেকজন লিখেছেন, “যেমন কর্ম, তেমন ফল।”

এদিকে গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে ঢুকে হামাসের হামলার প্রতিশোধে এখন পর্যন্ত ফিলিস্তিনের গাজা ও পশ্চিম তীরে গণহত্যা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী।  

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সর্বশেষ হিসাব বলছে, গত ছয় মাসের বেশি সময়ে ইসরায়েলের হামলায় উপত্যকাটিতে অন্তত ৩৪ হাজার ৯৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৭৭ হাজার।  

গত অক্টোবর থেকে পশ্চিম তীরেও নিয়মিত হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি সেনারা। সেখানে দখলদারদের হামলায় এখন পর্যন্ত ৪৮৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪ হাজার ৮০০ জনের বেশি।  

Link copied!