• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

টুইটার কেনার পর সম্পদ কমেছে ইলনের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২, ০৫:৫৭ পিএম
টুইটার কেনার পর সম্পদ কমেছে ইলনের

গত এপ্রিলে টুইটার কেনার ঘোষণা দেওয়ার পরেই টেসলার শেয়ারের দাম কমে যায় প্রায় অর্ধেক। কমতে শুরু করে তার মোট সম্পদের পরিমাণ। এবার টুইটার কিনে ফেলার পর তার সম্পদ নেমে গেছে ২০০ বিলিয়ন ডলারের নিচে।

রয়টার্স জানায়, বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার ওপর থেকে বিনিয়োগকারীরা মুখ ফিরিয়ে নেওয়ার কারণে তার সম্পত্তির পরিমাণ কমেছে।

ফোর্বসের তথ্যমতে, ইলনের সম্পদের পরিমাণ এখন ১৯৭.৪ বিলিয়ন ডলার। এই সম্পদের বেশির ভাগটাই তার নিজের তৈরি কোম্পানি টেসলাতে। কোম্পানিটির সবচেয়ে বড় শেয়ারহোল্ডার মাস্ক।

সম্প্রতি ৪৪ বিলিয়ন ডলার খরচ করে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের মালিকানা কিনে নেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। এর পর থেকে টুইটারেই বেশি মনোযোগ তার। আর টুইটার নিয়ে বেশি সময় সময় দেওয়ায় টেসলার শেয়ার কিনতে বা বিনিয়োগ করতে ভয় পাচ্ছেন বিনিয়োগকারীরা।

ইলন মাস্ক টেসলার শেয়ারের বড় একটি অংশ বিক্রি করে দেওয়ার পর বিনিয়োগকারীরা মুখ ফিরিয়ে নিতে শুরু করেন। টুইটারের মালিকানা কেনার আগে অন্তত ১৫ বিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করেন তিনি। টুইটার কিনে নিতে আরও ১৩ বিলিয়ন ডলার ঋণ গ্রহণ করেন মাস্ক। টুইটার অধিগ্রহণের পর আরও প্রায় চার বিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করেছেন তিনি।

টুইটার ঢেলে সাজাচ্ছেন ইলন মাস্ক। ফলে তার প্রতি বাড়ছে ব্যবহারকারীদের অসন্তোষ। যদিও এ বিষয়ে খুব মনোযোগ দিচ্ছেন না এই ধনকুবের। সম্প্রতি টুইটারে ভেরিফিকেশন চিহ্নের জন্য আট ডলার সাবস্ক্রিপশন ফি নির্ধারণ করেছেন তিনি। তা ছাড়া টুইটারে মনিটাইজেশনও আনতে যাচ্ছেন মাস্ক।

Link copied!