• ঢাকা
  • বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১, ১৮ মুহররম ১৪৪৫

নাইজেরিয়ায় বাস-গাড়ির সংঘর্ষে পুড়ে মারা গেল ২০ যাত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২, ০৭:৫০ পিএম
নাইজেরিয়ায় বাস-গাড়ির সংঘর্ষে পুড়ে মারা গেল ২০ যাত্রী

দক্ষিণ-পশ্চিম নাইজেরিয়ায় একটি বাসের সঙ্গে অপর একটি গাড়ির সংঘর্ষের পর আগুনে পুড়ে অন্তত ২০ জন যাত্রী মারা গেছেন। পুলিশ ও স্থানীয় কর্মকর্তাদের বরাতে এই খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান।

২ কোটি ১০ লাখ জনসংখ্যার পশ্চিম আফ্রিকার বৃহত্তর দেশটিতে এটিই সাম্প্রতিক সময়ের সবচেয়ে বড় সড়ক দুর্ঘটনা। স্থানীয় সময় শুক্রবার ওয়ো রাজ্যের ইবারাপা এলাকায় ল্যানলেটে এই দুর্ঘটনা ঘটে। রাজ্যের একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

ইবারাপা জেলার চেয়ারম্যান গেবেঙ্গা ওবালোও বলেন, “এটি মারাত্মক একটি দুর্ঘটনা ছিল। ২০ জনেরও বেশি যাত্রীর দেহ সম্পূর্ণরূপে পুড়ে গেছে। দুটি গাড়িই যাত্রীবাহী ছিল। মুখোমুখি সংঘর্ষ পরই দুটিতে আগুন ধরে যায়।”

দুর্ঘটনার জন্য গাড়ির বেপরোয়া গতি ও চালাককে দায়ী করেন ওবালোও। তিনি আরও বলেন, দুর্ঘটনায় গুরুতর দগ্ধ দুই ব্যক্তি প্রাণে বেঁচে গেছেন। তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

নাইজেরিয়ার রক্ষণাবেক্ষণের অভাবে বেহাল সড়কগুলোতে প্রায় সময়ই দুর্ঘটনা ঘটে। সাধারণত চালকের অতিরিক্ত গতি ও ট্রাফিক আইন মেনে না চলার কারণেই বিপদে পড়েন যাত্রীরা।

জুলাই মাসে, উত্তর-পশ্চিম নাইজেরিয়ার কাদুনা রাজ্যের একটি মহাসড়কে তিনটি গাড়ির সংঘর্ষে ৩০ জন দগ্ধ হন। সড়ক নিরাপত্তা কমিশনের পরিসংখ্যান অনুসারে, গত বছর নাইজেরিয়ায় ১০ হাজার ৬৩৭ টি সড়ক দুর্ঘটনা রেকর্ড করা হয়েছে।

এতে পাঁচ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। আহত হয়েছে ৩০ হাজারের বেশি মানুষ।

Link copied!