• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫
তারকাদের ফরম কেনার হিড়িক

এই নায়িকারা কোথায় ছিলেন এতদিন?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৪, ০৯:৩০ পিএম
এই নায়িকারা কোথায় ছিলেন এতদিন?
নায়িকাদের ফরম কেনার হিড়িক দেখে ক্ষোভে ফেটে পড়েন আওয়ামী মহিলা লীগের সক্রিয় নেত্রী। ছবি: কোলাজ

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) থেকে দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সকাল ১০টার দিকে রাজধানীর গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ ফরম বিক্রি শুরু হয়।

 সংরক্ষিত এই নারী আসনের এমপি হওয়ার দৌড়ে নেমেছেন দেশের একঝাঁক তারকা অভিনেত্রী। রাজনীতির মাঠে সক্রিয় না থেকেও নায়িকাদের ফরম কেনার হিড়িক দেখে ক্ষোভে ফেটে পড়েন আওয়ামী মহিলা লীগের সক্রিয় নেত্রীরা।

শুধু ক্ষোভ নয়, স্বপ্নের সংসদ সদস্য গ্ল্যামারের কাছে ধরাশয়ী হওয়ার শঙ্কায় কান্নায়ও ভেঙে পড়েন আসমা আক্তার রুনা নামের এক নেত্রী। কেঁদে কেঁদে গণমাধ্যমকর্মীদের সামনে প্রশ্ন রাখেন, অপু বিশ্বাস, নিপুণ, সোহানা সাবাদের নিয়ে। তিনি বলেন, “মনোনয়ন ফরম কিনতে আইয়া হতাশ হইয়া পড়ছি । নায়ক নায়িকার ঢল দেইখা আমি অজ্ঞান হইয়া গেছি। এত দিন ওরা কই আছিল? রাজপথে তো দেহি নাই। রাজনীতিতে আইয়া জীবন-যৌবন নষ্ট করছি। জেল খাটছি, নিজের পাঁচটা বাড়ি বিক্রি করছি। কী লাভ হইল এই সব ত্যাগ কইরা। যদি এই নায়িকারা আইসা মনোনয়ন নিয়ে যায় তাইলে মরণ হওয়া উচিত।”

কথাগুলো বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন মহিলা লীগের এই নেত্রী। বিলাপ করতে করতে আরো বলেন, “দুর্দিনে রাজপথে ছিলাম। পাথরে ফুল ফুটাইছি, ওই ফুল কাইড়া নিবার বিলা আইয়া পরছে নায়িকারা। নায়িকাদের বেল দেখে হতাশ না হইয়া পারছি না।

এই নায়িকারা কই ছিল এত দিন? অপু বিশ্বাস, নিপুণ, সোহানা কই থাইকো আইলো বুঝান আমারে। রাজপথে তো দেখি নাই কোনো দিন। এরা যদি আমাদের মতো কর্মীদের কিসমত মাইরা খাইতে আসে। তাহলে আমরা কই গিয়ে দাঁড়াব।”

রাজনীতির মাঠে সক্রিয় না থেকেও সংরক্ষিত আসনে আওয়ামী লীগের মনোনয়ন গ্রহণ করে অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ও মমতাজ বেগম এর আগে সংসদ সদস্য হয়েছেন। সেই ধারাবাহিকতায় শেষ খবর পাওয়া পর্যন্ত মনোনয়ন কিনেছেন চিত্রনায়িকা সুবর্ণা মুস্তাফা, অপু বিশ্বাস, তারিন জাহান, নিপুণ আক্তার, সৈয়দা কামরুন নাহার শাহনূর, ঊর্মিলা শ্রাবন্তী কর, সোহানা সাবা, তানভিন সুইটি, রোকেয়া প্রাচী, মেহের আফরোজ শাওন, জাকিয়া মুন, শামিমা তুষ্টি সহ বেশ কয়েকজন।
 

Link copied!