• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

কান চলচ্চিত্র উৎসবে যাওয়া নিয়ে যা বললেন জায়েদ খান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২০, ২০২৩, ০৬:৫৬ পিএম
কান চলচ্চিত্র উৎসবে যাওয়া নিয়ে যা বললেন জায়েদ খান

চলছে ৭৬ তম কান চলচ্চিত্র উৎসব। এবারে প্রথমবারের মতো উৎসবে অংশ নেয় বাংলাদেশের বুথ। বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট করপোরেশনের নামফলকে এই বুথটি। বাংলাদেশ থেকে ৭ জনের একটি দলের যাওয়া কথা ছিলো এই উৎসবে। যার মধ্যে জায়েদ খান একজন।

এ বিষয়ে জায়েদ খান সংবাদ প্রকাশকে বলেন, ‘এটা এখনও ফাইনাল হয়নি। এখানে আমি একা নই, আমাদের সাতজনের একটি টিম রয়েছে। আরও দুদিন পরে বিষয়টি নিশ্চিত হতে পারব। এটা আমার হাতে নেই, এটা সরকারী ট্যুর। স্বয়ং মাননীয় প্রধান মন্ত্রীর সাক্ষর লাগবে এখানে। আমাদের বেশ কিছু নিয়ম কানুনের মধ্যে দিয়ে যেতে হচ্ছে। আমি শুধু দেশের প্রতিনিধিত্ব করব মাত্র। এই বিষয়টি নির্ভর করবে মন্ত্রী, প্রতিমন্ত্রীর উপর।’

এদিকে প্রথমবারের মতো অংশ নেওয়া বাংলাদেশ বুথটি এখনও প্রায় নিঃস্ব। দুই সপ্তাহের অধিক সময় ধরে বিএফডিসি কর্মকর্তাদের ভিসা প্রক্রিয়া ঝুলে ছিল তথ্য মন্ত্রণালয়ে। কবে কর্মকর্তারা আসবেন, কবে বুথ চালু হবে, তা সঠিক ভাবে জানা যাচ্ছে না।

অন্যদিকে ঢাকা থেকে কানে এসে পৌঁছেছেন ‘মা’ ছবির পরিচালক অরণ্য আনোয়ার ও প্রযোজক পুলক কান্তি বড়ুয়া। বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে প্রিমিয়ার হচ্ছে বাংলাদেশের একমাত্র সিনেমা ‘মা’। মার্শে দ্যু ফিল্মে ২০ মে সিনেমাটি প্রদর্শিত হবে।

Link copied!