• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

আবারও ঢাকায় সোনার বাংলা সার্কাসের কনসার্ট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ১২:২৬ পিএম
আবারও ঢাকায় সোনার বাংলা সার্কাসের কনসার্ট

দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ডদল ‘সোনার বাংলা সার্কাস’ ঢাকায় আবার একক কনসার্ট করবে। শুক্রবার (৩ নভেম্বর) রাজধানীর আগারগাঁও মুক্তিযুদ্ধ জাদুঘরে তাদের একক সিরিজ কনসার্টটি অনুষ্ঠিত হবে।

‘সোনার বাংলা সার্কাস নিবেদিত হায়েনা এক্সপ্রেস এক্সপেরিয়েন্স পাওয়ার্ড বাই নেটসিটি এডুকেশন’ নামের এই লাইভ কনসার্টের মধ্য দিয়েই ঢাকায় এই সিরিজ কনসার্টের সমাপ্তি হচ্ছে। কনসার্ট শুরু হবে বিকেল ৫টায়, চলবে রাত ৮টা পর্যন্ত।

এটি মূলত তাদের ব্যাপক সাড়া জাগানো কন্সেপ্টচ্যুয়াল অ্যালবাম ‘হায়েনা এক্সপ্রেস’ এর লাইভ পারফরম্যান্স। ঢাকায় ২ বার, চট্টগ্রাম, রাজশাহী, ময়মনসিংহ, বরিশাল, রংপুরের পর এই সিরিজ একক কনসার্টের আয়োজন করা হয়েছে।

ব্যান্ডের সদস্যরা বলেন, “কোনো ব্যান্ডকে ভালোমতো চেনার উপায় তাদের অ্যালবাম ও একক কনসার্ট। সাধারণত আমাদের দেশে যেমন ধরনের লাইন-আপ কনসার্ট হয়, সেখানে সময়ের স্বল্পতা থাকে স্বাভাবিকভাবেই, ফলে যারা ব্যান্ডকে ভালোবাসেন, তারা অতৃপ্ত থেকে যান। এই কারণে আমাদের নিজস্ব উদ্যোগে এই কনসার্টের আয়োজন।”

এক বছরে দেশ ও দেশের বাইরে ৫৫টা রেগুলার কনসার্টের পাশাপাশি ৫টি সলো কনসার্টের আয়োজন করেছে ‘সোনার বাংলা সার্কাস’।

কনসার্টে যারা উপস্থিত থাকবেন তারা কেবল পুরো অ্যালবামের গানগুলোই লাইভ দেখবেন না বরং তারা অনুভব করতে পারবেন সাংগীতিক এক সার্কাস।

এই কনসার্টে থাকবে হায়েনা এক্সপ্রেসের সব গান, সঙ্গে আনপ্লাগড গান আরও অন্যান্য চমক, কবিতা, জোকারদের পারফর্মিং আর্ট আরও অনেক কিছু। একক কনসার্টটি হবে টানা ৩ ঘণ্টার। এই কনসার্টের পারফরম্যান্স থেকে শুরু করে লাইট ডিজাইন কিংবা ভিডিও প্রজেকশন, সবকিছুতেই থাকবে চমক। যেটাকে ব্যান্ডের ভাষায় কন্সেপ্টচ্যুয়াল কনসার্ট বলা হচ্ছে।

কনসার্টের টিকিট পাওয়া যাচ্ছে অনলাইন (www.sbctour.live) এবং অফলাইনে। ভেন্যুতে আসনসংখ্যা খালি থাকা সাপেক্ষে টিকিট পাওয়া যাবে।

Link copied!