• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

পুনম পাণ্ডের মৃত্যু নিয়ে ধোঁয়াশা, আসলেই কি মারা গেছেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৯:০৬ এএম
পুনম পাণ্ডের মৃত্যু নিয়ে ধোঁয়াশা, আসলেই কি মারা গেছেন
অভিনেত্রী পুনম পাণ্ডে। ছবি: সংগৃহীত

বলিউডের আলোচিত-সমালোচিত অভিনেত্রী পুনম পাণ্ডে মারা গেছেন। শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকালে একাধিক সংবাদমাধ্যমে এমনটা জানানো হয়। বলা হয়েছে, জরায়ু ক্যানসারে দীর্ঘদিন আক্রান্ত থাকার পর এদিন মৃত্যু হয়েছে তার। আবার অভিনেত্রীর ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকেও এক পোস্টে মৃত্যুর কথা জানানো হয়। তার বয়স হয়েছিল ৩২ বছর।

এদিকে একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, পুনম পাণ্ডের মৃত্যুর খবর নিয়ে এখনো সংশয় রয়েছে ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের। এখনো অনেকেই বিশ্বাস করতে পারছেন না এ খবর। অভিনেত্রী পুনমের মৃত্যুর খবর অবিশ্বাসের পেছনে কারণও রয়েছে। কারণ অবশ্য তিনি নিজেই।

এক দশকের ক্যারিয়ারে অসংখ্যবার বিতর্কে জড়িয়েছেন এই অভিনেত্রী। একাধিকবার বলেছেন, ‘প্রচারের আলো চাই না।’ কিন্তু এরপরও এমনসব ঘটনা ঘটিয়েছেন, যা নজর কাড়তে বাধ্য করেছে। কখনো নিজের গোসলের ভিডিও প্রকাশ্যে এনেছেন, কখনো কারাগারে থেকেছেন, আবার কখনো প্রকাশ্যে নগ্ন হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন পুনম পাণ্ডে। প্রচারে বা শিরোনামে থাকার জন্য যা যা করণীয় তার সবই করেছেন। আর এর ব্যাখ্যাও দিয়েছিলেন একবার।

ভারতের উত্তরপ্রদেশের কানপুরের মেয়ে এই বলি তারকা। বিভিন্ন মাধ্যমে বলা হচ্ছে, মৃত্যুর সময় সেখানেই ছিলেন পুনম পাণ্ডে। কানপুরেই শেষকৃত্য হবে তার।

মডেলিংয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। তবে বলিউডে ‘নসা’ সিনেমার মাধ্যমে অভিষেক হয় ২০১৩ সালে। কিন্তু সেভাবে সাড়া ফেলতে পারেননি বড়পর্দায়। এরপর ধীরে ধীরে নীল সিনেমার ইন্ডাস্ট্রিতে জড়িয়ে পড়েন। এতে পরিচিতি বাড়তে থাকে। একই সঙ্গে সমালোচনায় জড়ান। আর শেষ পর্যন্ত নীল সিনেমার নায়িকাই রয়ে গেলেন তিনি।

পুনমের বেড়ে উঠা মুম্বাইতে। ব্রাহ্মণ পরিবারের মেয়ে হলেও তার জীবনযাত্রা ছিল একদমই ভিন্ন। ইন্ডাস্ট্রিতে আগে থেকে কোনো পরিচিতি ছিল না তার। এক সাক্ষাৎকারে বলেছিলেন, আমি যেভাবে চারপাশে চর্চিত হয়েছি, সবই প্রচারণার কৌশল। আমি এমন একজন মেয়ে, যার কোনো পূর্ব পরিচিতি ছিল না ইন্ডাস্ট্রিতে। এরপরও এখন মানুষ আমাকে চেনেন। আমার ধারণা, আমি সফল হয়েছি।

একই সাক্ষাৎকারে এ অভিনেত্রী জানান, তার মা-বাবা ও পরিবারের অন্য সদস্যরা মোটেও সন্তুষ্ট নন তাকে নিয়ে। তার ভাষ্য―আমি যেভাবে আমার ভাবমূর্তি তুলে ধরেছি, সেটা আমার মা-বাবা একদমই পছন্দ করেন না। আমার আদব-কায়দা দেখে বিষ্মিত হন তারা। কিন্তু এতে আমার কিছুই করার নেই। আমি এমনই।

এছাড়া পুনম পাণ্ডের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই বারবার ঘুরে ফিরে সামনে আসছে তার অতীতের সাক্ষাৎকারের বিভিন্ন অংশ। তার ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা এখনো আশা করছেন, হয়তো শুক্রবারের সকালে যা ঘটেছে, এটিও আলোচনায় থাকার কৌশল অভিনেত্রীর।
 

Link copied!