• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

শাকিব খান বহুগুণে গুণান্বিত: খসরু


মো. বাবুল
প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৪:০৮ পিএম
শাকিব খান বহুগুণে গুণান্বিত: খসরু
শাকিব খান-। ছবি: ফেসবুক থেকে

শাকিব খান বহুগুণে গুণান্বিত বলে মন্তব্য করেছেন প্রযোজক সমিতির সভাপতি ও চলচ্চিত্র পরিচালক খোরশেদ আলম খসরু। সম্প্রতি ‘সংবাদ প্রকাশ’ -এর একান্ত সাক্ষৎকারে শাকিব খানের ৫টি গুনের কথা জানতে চাইলে তিনি এমন মন্তব্য করেন।

খসরু বলেন, ‘শাকিব খানের গুনের কথা বলে শেষ করা যাবে না। শাকিব খান বহুগুণে গুণান্বিত। অসংখ্য গুণ আছে তার । শাকিব যেমন ভালো এক্টিং করে, তেমন ও ফাইট করে, তেমন নাচেও। মানে, সব বিষয়ে সে পারদর্শী। আজ শাকিব  রাশিয়ান ডিরেক্টর, চেন্নাইয়ের ডান্স ডিরেক্টর, আবার যদি বলি চেন্নাইয়ের যিনি ডিরেক্টর তিনি অনেক বড় বড় তামিল ছবির ডিরেক্টর, তো তারা যেভাবে বড় বড় ছবি বের করে নেয়, সেভাবেই শাকিব কাজ করছে। তার গুণ আছে বলেই এত বড় বড় পরিচালকদের সঙ্গে কার করতে পারছে।’

খসরু বলেন, “যতটুকু দেখছি একজন ডিরেক্টার তো অভিনেতার সম্পূর্ণ কাজ না হলে গ্রহণ করবে না। যখনই সম্পূর্ণ সে দিতে পারছে তখনই তাকে ছাড়ছে। যদি শাকিব সম্পূর্ণটা দিতে পারে তাহলে কি দাড়াচ্ছে, সেই তামিল, তেলেগু সিনেমাগুলোর মতো যদি নাচ, গান বের করে নেওয়া হয়, তাহলে তো শাকিব যা আছে, যা ছিলো তার চেয়ে অনেকদূর এগিয়ে যাবে এটাই স্বাভাবিক।

একজন আর্টিস্ট সে যদি মনে করে যে, তাকে নিয়ে কাজ করার সময় সে যদি গল্প মনে করে তার কাজে যে যে অ্যারেঞ্জমেন্টগুলো দরকার, সে সেই সকল অ্যারেঞ্জমেন্ট গুলো পাচ্ছে কি না এগুলোও বিবেচ্য বিষয়।  কথা হলো শাকিবকে চুক্তিবদ্ধ করা হলো কিন্তু অ্যাারেঞ্জমেন্ট দেওয়া হল টোকাই মার্কা, তাহলে তো হলো না। শাকিব তো তার পুরোটাই সেখানে মেলে ধরতে পারলো না।”

শাকিব খানকে নিয়ে খসরু আরো বলেন, “শাকিবকে আমি একটু ভিন্ন ভাবে দেখি কারণ হচ্ছে শাকিব খান বিনয়ী। মানুষ যে পেশার হোক না কেন, প্র্যত্যেকেরই বিনয় হচ্ছে অনেক বড় একটা ধর্ম । বিনয় একটা মানুষকে নিয়ে যায় অনেক দূরে। শাকিবের মধ্যে সেই বিনয় আছে। শাকিব আমার ১৩ টা সিনেমার হিরো, সেই হিসেবে তার সাথে আমার এমনিই একটা সম্পর্ক আছে।  সর্বশেষ আমরা গলুই সিনেমা করেছি, এখন আমরা একসাথে সিনেমা করার পরিকল্পনা করছি। কাকে কাছ থেকে দেখেছি খুবই বিনয়ী।”

শাকিব খানের রাজকুমারে  অ্যারেঞ্জমেন্ট  নিয়ে খোরশেদ আলম খসরু বলেন, “কিছুদিন আগে আমি শাকিব এবং রাজকুমার সিনেমার প্রডিউসার আরশাদ আদনানের সাথে গল্প করেছি। সে বললো আমাকে এখন আর কিন্তু শাকিবকে দিয়ে ছবি বানালে আর সেই ছবির যদি বাজেট আপনি না দেন আর সেইরকম কোনো কোয়ালিটির কাজ না করেন। কারণ এখন বাংলাদেশের সিনেমা এখন তামিল তেলেগু বা মুম্বাইয়ের ছবির ক্যাটাগরির কাছাকাছি চলে যাচ্ছে। তো সেই জায়গায় যদি আমরা সেই লেভেলটা না মেনে কাজ করি তাহলে কিন্তু আসলে কাজটা করে লাভ নেই।  আমিও ওদের সাথে একমত। যে আসলেই এখন আমাদের সিনেমা কিন্তু অনেক দূর চলে গেছে।”

খসরু বলেন, “দেখেন শাকিবের রাজকুমার নির্মিত হয়েছে। কি অ্যাারেঞ্জমেন্ট। আসলে ‘যতো গুড় ততো মিষ্টি’ একটা প্রবাদ আছে। যতো অ্যাারেঞ্জমেন্ট দেয়া যাবে, দর্শক ততোই সেই সিনেমাটির প্রতি আকৃষ্ট হবে। যতো ভালো গান করা যাবে, যত ভালো কাজ করা যাবে, যত ভালো ফাইট করা যাবে প্রত্যেকটা সেক্টরেই। আর শাকিব খান তো অসাধারণ এক্টিং করে, এক্টিং এর জায়গায় আর না গেলাম। শাকিব খুব ভালো নাচ করে, ফাইট করে। সেদিক থেকে সব কিছুই আছে। আমাদের সিনেমাকে শাকিব একটা বিশেষ মানের কাছে নিয়ে গেছে।”

 

Link copied!