• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

৯০০ কোটির ঘর অতিক্রম করেছে ‘পাঠান’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩, ০৯:১৭ পিএম
৯০০ কোটির ঘর অতিক্রম করেছে ‘পাঠান’

বলিউড বাদশা শাহরুখ খানের ‘পাঠান’ ঝড় এখনও বইছে। সিনেমাটি মুক্তির ৩ সপ্তাহ পরেও বক্স অফিস কাঁপাচ্ছে। হিন্দি সিনেমার ইতিহাসে অতীতের অনেক রেকর্ড ভেঙে এটি নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে। এখন হাজার কোটির দোড়গোড়ায় দাঁড়িয়ে ‘পাঠান’।

‘পাঠান’ মুক্তির ১৭তম দিনে বিশ্বব্যাপী এর আয় প্রায় ৯০০ কোটি রুপির বেশি। তবে ‘বাহুবলী’সিনেমাকে ছুঁতে এখনও ১০০ কোটির ঘর পার করতে হবে ‘পাঠান’কে।

হিন্দি চলচ্চিত্র দুনিয়ায় এই মুহূর্তে দ্বিতীয় ব্যবসায়িকভাবে সফল সিনেমা হিসেবে জায়গা করেছে ‘পাঠান’। প্রথম স্থানে রয়েছে এসএস রাজামৌলির ‘বাহুবলী-২’। ভারতে এই সিনেমার হিন্দি ভার্সান ব্যবসা করেছিল ৫১০.৯৯ কোটি রুপির।

যদিও সামগ্রিকভাবে এই সিনেমা আয় করেছে হাজার কোটিরও বেশি টাকা। আগামী কয়েক দিনেই ‘বাহুবলী-২’ সিনেমার এই নজির টপকে যেতে পারে ‘পাঠান’।

শুক্রবার পর্যন্ত এই সিনেমাটির ভারতে আয়ের সংখ্যাটা ছিল ৫৫৮.৪০ কোটি রুপি। ১৭তম দিনে বিদেশ থেকে এই সিনেমার আয় ছিল ৩৪২ কোটি। সব মিলিয়ে ৯০১ কোটি ঘরে তুলেছে এই সিনেমা। তবে শনিবার এই ছবি প্রায় ১০ কোটি রুপির ব্যবসা করেছে।

তৃতীয় সপ্তাহে বৃহস্পতিবার ও বুধবার কালেকশন পড়তির দিকে থাকলেও সপ্তাহ শেষে বেড়েছে সিনেমার আয়। সিনেমা বিশেষজ্ঞদের মতে শিগগির বাহুবলীকে ছুঁয়ে ফেলবে ‘পাঠান’।

যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের চার নম্বর সিনেমা ‘পাঠান’। এর আগে প্রযোজনা সংস্থা ‘এক থা টাইগার’, ‘ওয়ার’-এর মতো স্পাই সিনেমা নির্মাণ করেছেন। সেই তালিকায় নতুন সংযোজন ‘পাঠান’। সিনেমার বিশেষজ্ঞরা আশা করছেন ‘পাঠান’ এমন রেকর্ড গড়বে যা এরপর আর অতিক্রম করা অন্য সিনেমার পক্ষে অসম্ভব হয়ে পড়বে।

 

Link copied!